নাটক আবার আপলোড করবো ‘গালির জায়গায় ‘বিপ শব্দ’ দিয়ে’

প্রকাশিত: সেপ্টে ২৬, ২০২২ / ১১:৫৭অপরাহ্ণ
নাটক আবার আপলোড করবো ‘গালির জায়গায় ‘বিপ শব্দ’ দিয়ে’

ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলো ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’। ধারবাহিকটির চতুর্থ সিজন চলছে।ইতোমধ্যে এই সিজনের ৭৭ পর্ব প্রচার হয়েছে।

তবে সম্প্রতি প্রচারিত একটি পর্বে অভিনেতা মারজুক রাসেলের মুখে ‘যৌন কর্মীর ছেলে’ সংলাপটি তুমুল আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে। এই সংলাপের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় তুলেছেন দর্শকরা। এর জবাবে এবার মুখ খুললেন নাটকের পরিচালক কাজল আরেফিন অমি।

সোমবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘আমার নাটক সবাই দেখে, তা না হলে তো সমালোচনা হতো না। যারা সমালোচনা করছে তারা যদি ১০ পার্সেন্টও হয় তারপরেও আমি তাঁদের প্রতি শ্রদ্ধা রাখি।

আমি এই ১০ পার্সেন্ট দর্শক কেন হারাবো? আমি তাঁদের মতামতকে সম্মান রেখে যে গালি নিয়ে সমালোচনা হচ্ছে; যে অংশে সেখানে বিপ শব্দ ব্যবহার করে পর্বটি নতুন করে আপলোড করবো।’

নাটকের মধ্যে ওই গালিকে অন্যভাবে এবং অন্য উদ্দেশ্যে ব্যবহার করা হয়েছে জানিয়ে অমি বলেন, ‘পর্বটি ইতোমধ্যে ইউটিউব থেকে সরানো হয়েছে। দর্শকদের কথা মাথায় রেখে ‘যৌন কর্মীর ছেলে’ সংলাপের পর্বটি প্রাইভেট করা হয়েছে। যারা আজকে খারাপ বলছে তারাও আমার দর্শক। এর আগে তারা আমার ‘ভাইরাল গার্ল’, ‘আপন’ পছন্দ করেছিল।’

তবে ব্যাচেলর পয়েন্টে আগেই ডিসক্লেইমার দেওয়া হয়েছে জানিয়ে অমি বলেন, ’ডিসক্লেইমারে বলা থাকে, এটি অ্যাডাল্ট কনটেন্ট এবং গল্পের প্রয়োজনে কিছু কিছু জায়গায় আপত্তিকর শব্দ ব্যবহার হবে। যদি কেউ অল্পতে বিব্রত হয়ে থাকেন তাহলে দেখা থেকে বিরত থাকুন। এরপরেও যদি কেউ তার পরিবার ও বাচ্চাদের নিয়ে নাটকটি দেখে তাহলে তার নিজের দায়িত্বে দেখবেন।’

সময়ের জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ব‌্যাচেলর পয়েন্ট’। নাটকটির জনপ্রিয়তা এতটাই ছাড়িয়ে যায় যে দর্শকের আগ্রহের কারণে বর্তমানে এর চতুর্থ সিজন চলছে।

কিন্তু সম্প্রতি প্রচারিত এ নাটকের কয়েকটি পর্বের সংলাপ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। আপত্তির মুখে সেই ‘বিতর্কিত’ পর্বগুলো ইউটিউব থেকে সরিয়ে ফেলেছে প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন। এরপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি বিবৃতিও দিয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন