মাসুরার বাড়ি ভাঙা হচ্ছে না

প্রকাশিত: সেপ্টে ২২, ২০২২ / ০২:২৮অপরাহ্ণ
মাসুরার বাড়ি ভাঙা হচ্ছে না

সাতক্ষীরার সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী ফুটবলার মাসুরা পারভীনের ঘরের দেয়ালে সড়ক ও জনপদ (সওজ) বিভাগের দেওয়া ক্রস চিহ্ন মুছে ফেলা হয়েছে। এখন আর তার বাড়িটি উচ্ছেদ করা হচ্ছে না।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে সওজ কর্তৃপক্ষের দেওয়া এই লাল ক্রস চিহ্ন মুছে ফেলা হয়। এর আগে সরকারি জমিতে অবৈধ স্থাপনা দাবি করে ওই বাড়িতে ক্রস চিহ্ন দেয় সড়ক ও জনপথ বিভাগ।

মাসুরার বাবা রজব আলী বলেন, জনপথ বিভাগ থেকে এই দাগ দেওয়ার পর থেকে চিন্তায় ছিলাম। সংবাদমাধ্যমে খবর প্রকাশের পর বিষয়টি প্রশাসনের নজরে এলে, তারা সেটি মুছে ফেলার উদ্যোগ নিয়েছেন। সাংবাদিকদের কৃতজ্ঞ প্রকাশ করছি।

তিনি আরও বলেন, বয়সের ভারে প্যাডেল ভ্যান আর চালাতে পারি না। মাসুরা বলেছে, নেপাল থেকে ফিরে এসে ভ্যানে মটর লাগিয়ে দেবে। মোটর ভ্যান চালাতে কিছুটা কষ্ট কম হবে।

সাতক্ষীরা সদর ১৩ নং লাবসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলিম বলেন, সাতক্ষীরা জেলা প্রশাসকের নির্দেশনায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে এটি মুছে দেন। এ সময় আমিও উপস্থিত ছিলাম। মাসুরা আমাদের লাবসা ইউনিয়ন পরিষদের অহংকার। আমি নিজে হাতে সওজের দেওয়া লাল ক্রস মুছে ফেলেছি।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির বলেন, যতদিন না পর্যন্ত মাসুরা পারভীনের পরিবার নিজেদের বাড়ি বাংলাদেশ সড়ক বিভাগের নির্ধারিত জায়গা থেকে সরিয়ে নতুন বাড়ি করবেন। ততদিন পর্যন্ত তাদের (সওজ) কাজ স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন