দুই শিক্ষক ছাত্রীদের পরীক্ষায় প্রক্সি দেওয়ানোয় আটক

প্রকাশিত: সেপ্টে ২০, ২০২২ / ১১:২৫অপরাহ্ণ
দুই শিক্ষক ছাত্রীদের পরীক্ষায় প্রক্সি দেওয়ানোয় আটক

কিশোরগঞ্জের কটিয়াদীতে দাখিল পরীক্ষায় অবৈধ পন্থায় বহিরাগত ছাত্রীদের দিয়ে (প্রক্সি) পরীক্ষা দেওয়ানোর অপরাধে দুই শিক্ষককে ছয় মাস ও তিন মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার উপজেলার বনগ্রাম ইউনিয়নের গাউছিয়া রহমানিয়া হোসাইনিয়া আলিম মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

গাউছিয়া রহমানিয়া হোসাইনিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষা চলাকালে পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খানজাদা শাহরিয়ার বিন মান্নান। এ সময় অনিয়ম দেখতে পেয়ে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ সাজা দেন।

সাজাপ্রাপ্ত দুই শিক্ষকের মধ্যে উপজেলার হাকিমিয়া হাবিবিয়া মহিলা দাখিল মাদ্রাসার সুপার মো. সোলাইমানকে (৪৫) ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং একই প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মো. সাদিকুর রহমানকে (৪২) তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

ইউএনও বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, দণ্ডিত দুই শিক্ষক গাউছিয়া রহমানিয়া হোসাইনিয়া আলিম মাদ্রাসায় দাখিল পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত ছিলেন।

ওই কেন্দ্রে দুই শিক্ষকের অনৈতিক সহায়তায় হাকিমিয়া হাবিবিয়া মহিলা দাখিল মাদ্রাসার পরীক্ষার্থী ছয় ছাত্রীর পরিবর্তে বহিরাগত ছয় ছাত্রী বাংলা প্রথমপত্র পরীক্ষায় অংশগ্রহণ করে। একই সঙ্গে ওই ছয় পরীক্ষার্থীকেও বহিষ্কার করা হয়েছে। ওই দুই শিক্ষককে পরে থানা পুলিশের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন