অবসরের পথে মার্সেলো

প্রকাশিত: আগ ১৮, ২০২২ / ০৭:৫৫অপরাহ্ণ
অবসরের পথে মার্সেলো

রিয়াল মাদ্রিদের হয়ে ১৫ বছরের পথচলা শেষ হয়েছে। গত মৌসুমে চুক্তি শেষ হয়ে যাওয়ায় ৩৪ বছর বয়সী লেফট ব্যাকের সঙ্গে চুক্তি নবায়ন করেনি লস ব্লাঙ্কোসরা। তবে ব্রাজিলিয়ান তারকা খেলে যেতে চেয়েছিলেন।

ইনজুরিতে শেষ দুই বছর সেরা ছন্দে ছিলেন না মার্সেলো। দলেও হারিয়েছিলেন জায়গা। তবে ইউরোপে খেলে যাওয়ার প্রত্যাশায় ফিটনেস নিয়ে কাজ করেছেন। ক্লাবও খুঁজছিলেন তিনি। কিন্তু প্রত্যাশিত ক্লাব না পেয়ে অবসর নেওয়ার কথা ভাবছেন।

শুরুতে শোনা গিয়েছিল, তুরস্কের ফেনারবেস, ফ্রান্সের লিঁও এবং মার্সেই, ইতালির এসি মিলান তাকে দলে নিতে আগ্রহী। ওই প্রস্তাবগুলো ঠিক মতো সামনে এগোয়নি। এর বাইরে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোর ক্লাব রিয়াল ভালাদোলিদ, ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্সে খেলার প্রস্তাব ছিল তার।

ওই প্রস্তাব আকর্ষণীয় মনে হয়নি রিয়ালের জার্সিতে রেকর্ড ২৫ শিরোপা জেতা মার্সেলোর। সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে, এর বাইরে তার হাতে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার, কাতার ও সৌদি আরবের ক্লাবের প্রস্তাব আছে। সেখানে বেতন-ভাতাও আকর্ষণীয়। কিন্তু মার্সেলো কাতার-যুক্তরাষ্ট্রের লিগে খেলতে চান না।

তার পরিবার ইউরোপে থাকে। পরিবারের কাছাকাছি থাকতে চান তিনি। সংবাদ মাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, ফুটবলকে বিদায় জানিয়ে মার্সেলো উদ্যোক্তা হিসেবে সামনে এগোতে চান। তার ব্রাজিল এবং পর্তুগালের দ্বিতীয় বিভাগের একটি করে ক্লাবের অংশীদারিত্ব আছে। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে প্রতিভা অন্বেশন করে তাদের প্রস্তুত করতে চান তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন