চোট পেয়েও এশিয়া কাপের দলে থাকা নিয়ে যা বললেন সোহান

প্রকাশিত: আগ ১৫, ২০২২ / ১১:৩৭পূর্বাহ্ণ
চোট পেয়েও এশিয়া কাপের দলে থাকা নিয়ে যা বললেন সোহান

সিঙ্গাপুরে আঙুলের অস্ত্রোপচারের পর জানানো হয়েছিল, চোট সারতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে নুরুল হাসান সোহানের।

অর্থাৎ এশিয়া কাপ খেলা হবে না এ উইকেটকিপার-ব্যাটারের। খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন এ কথা।

কিন্তু শনিবার এশিয়া কাপের জন্য ১৭ জনের স্কোয়াডে দেখা গেল সেখানে সোহানের নাম ঠিকই আছে।

সদ্য অস্ত্রোপচার হওয়া ক্রিকেটার এমন চোট নিয়ে কী করে এশিয়া কাপের দলে? তার জবাবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, দল ফাইনালে উঠলে শেষ ২-৩ ম্যাচের আগেই ফিট হয়ে উঠবেন সোহান।

এর পরও প্রশ্ন রয়েই যায়। আসলেই দ্রুত সেরে উঠবেন কি সোহান? উঠলেও সদ্য অস্ত্রোপচার হওয়া আঙুল নিয়ে কিপিংয়ের গুরুদায়িত্ব নিতে পারবেন কি?

তবে তার আগেই সোহান স্পষ্ট করেছেন একটি বিষয়, পুরোপুরি সুস্থ হয়েই মাঠে নামতে চান তিনি। তার সুস্থতার বিষয়ে জানতে অপেক্ষা করতে হবে পরবর্তী এক্সরে রিপোর্টের জন্য।

এশিয়া কাপে খেলার সম্ভাবনার বিষয়ে গণমাধ্যমকে সোহান বললেন, ‘এখনো ফ্র্যাকচারে প্লাস্টার আছে। আগামী ২১ কিংবা ২২ আগস্ট এক্সরে করা হবে। তখনই আসলে বোঝা যাবে, ফ্র্যাকচার ভালো হয়েছে কিনা? এখন আমার বাঁ-হাতের ফ্র্যাকচার হওয়া তর্জনীতে তিনটি পিন আছে। এক্সরে রিপোর্ট পজিটিভ হলে ওই পিন তিনটি খোলা হবে। তখন বলা যাবে আমি খেলতে পারব কী পারব না।

এ মুহূর্তে আমি শুধু আশাই করতে পারি। তবে সব কিছুই নির্ভর করছে এক্সরে রিপোর্টের ওপর। এক্সরে রিপোর্ট ভালো আসলে আশা করি এশিয়া কাপ খেলা হবে। আমি চাই শতভাগ সুস্থ হয়ে খেলতে।’

চোটাক্রান্ত সোহানের কণ্ঠে দৃঢ় প্রত্যয়, ‘আশা করছি শতভাগ সুস্থ হয়েই খেলব। যদি খেলতে পারি তাহলে নিজের সেরাটা উপহার দিতে সামর্থ্যের শেষ বিন্দু দিয়ে চেষ্টা করব।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন