তিন বছর পর ফিরলেন সাব্বির

প্রকাশিত: আগ ১৩, ২০২২ / ০৮:০৮অপরাহ্ণ
তিন বছর পর ফিরলেন সাব্বির

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে অধিনায়ক করে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট দল (বিসিবি)। এশিয়ার শ্রেষ্ঠত্বে মহারণের দলে জায়গা পেয়েছেন হার্ডহিটার ব্যাটার সাব্বির রহমান। ফলে দীর্ঘ তিন বছর পর জাতীয় দলে ফিরলেন এই তারকা ক্রিকেটার।

শনিবার বিকেলে সাকিবের সঙ্গে আলোচনায় বসেন বিসিবির উর্ধ্বতন কর্মকর্তারা। সেখানে মিটিং শেষ করার পর আসে এশিয়া কাপের স্কোয়াড। এক বিবৃতির মাধ্যমে সাকিবকে অধিনায়ক বানানো এবং স্কোয়াড ঘোষণা করেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

এশিয়া কাপের ১৭ সদস্যের দলে জায়গা পেয়েছেন সাব্বির রহমান। তিন বছর আগে ২০১৯ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামে বাংলাদেশের জার্সিগায়ে শেষবারের মতো মাঠে প্রতিনিধিত্ব করেছিলেন সাব্বির। এরপর ব্যাট হাতে নিজেকে খুঁজে না পাওয়া এই তারকা দলে জায়গা পায়নি।

এদিকে জিম্বাবুয়ে সিরিজের টি-টোয়েন্টি দলে জায়গা না হলেও এশিয়া কাপ দিয়ে আবারও এই ফরম্যাটের ক্রিকেটে ফিরলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। বিশ্রাম শেষে টি-টোয়েন্টি দলে ফিরেছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদও। আর জিম্বাবুয়ে সফরে চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে যাওয়া নুরুল হাসান সোহানকেও রাখা হয়েছে স্কোয়াডে। এমনকি দলে ফিরেছেন ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও।

এদিকে সোহান ফিরলেও জিম্বাবুয়ে সিরিজে ইনজুরিতে পড়া দলের ড্যাশিং ওপেনার লিটন কুমার দাসকে বাদেই এশিয়া কাপ খেলতে যাবে বাংলাদেশ দল। চোটজনিত কারণে দল থেকে বাদ পড়েছেন শরিফুল ইসলামও। এদিকে সবশেষ সিরিজে দলে থাকা মুনিম শাহরিয়ার ও নাজমুল হোসেন শান্ত স্কোয়াড থেকে বাদ পড়েছেন।

এশিয়া কাপের ১৭ সদস্যের বাংলাদেশ দল :

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী, সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন, নুরুল হাসান ও তাসকিন আহমেদ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন