প্রেমের টানে এবার অস্ট্রিয়ার যুবক দিনাজপুরে

প্রকাশিত: আগ ১২, ২০২২ / ১০:০১অপরাহ্ণ
প্রেমের টানে এবার অস্ট্রিয়ার যুবক দিনাজপুরে

প্রেম মানে না কোনো বাধা। প্রেমের টানে হাজার মাইল পাড়ি দিয়ে প্রায় প্রতিনিয়ত বাংলাদেশে ছুটে আসছেন ভিনদেশি তরুণ-তরুণী। এরই ধারাবাহিকতায় এবার বাংলাদেশে এসেছেন অস্ট্রিয়ার নাগরিক।

গত ৮ আগস্ট বাংলাদেশে আসেন অ্যাড্রিয়ান বারিসো নিরা নামের ওই অস্ট্রিয়ান যুবক। এরপর ছুটে যান উত্তরের জেলা দিনাজপুরে। গত ৯ আগস্ট রাতে দিনাজপুর শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে প্রেমিকা নুসরাত জাহান রুম্পাকে বিয়ে করেন তিনি। রুম্পা দিনাজপুর শহরের উপশহর ৫ নম্বর ব্লকের মৃত আব্দুর রাজ্জাকের মেয়ে।

জানা গেছে, আমেরিকায় রুম্পা ও অ্যাড্রিয়ানের আত্মীয়র বাসার পাশাপাশি। ২০১৯ সালে সেখানে তাদের পরিচয় হয়। এরপর ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের কথা হয়। ২০২০ সালে তারা একে অপরকে বিয়ে করতে সম্মত হন। কিন্তু করোনাভাইরাসের তা আর সম্ভব হয়নি।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কিছুটা কমায় গত ৮ আগস্ট বাংলাদেশে এসে পৌঁছান অ্যাড্রিয়ান। এর পরদিন রুম্পার পরিবারের লোকজন ও আত্মীয়দের উপস্থিতিতে তাদের বিয়ে সম্পন্ন হয়।

রুম্পা বলেন, মনের দিক থেকে অ্যাড্রিয়ান অনেক ভালো মানুষ। তার ব্যবহার খুব ভালো। সকলে আমাদের জন্য দোয়া করবেন যেন আমরা সারাজীবন এভাবে একসাথে থাকতে পারি।

বিয়ের পর রুম্পাকে নিজ দেশে অস্ট্রিয়ায় নিয়ে যেতে যান অ্যাড্রিয়ান। কিন্তু তাতে অন্তত ৬ মাস সময় লাগবে বলে জানান রূম্পা। তার ভাষ্য, সে আমাকে নিয়ে তার দেশে যেতে চায়। কিন্তু হঠাৎ করে তো আর সেখানে যাওয়া যায় না। তাতেও প্রায় ৬ মাসের মত সময় লাগবে। এ দেশে এসে সে খুব খুশি হয়েছে। এদেশের প্রকৃতি, মানুষ তার খুব ভালো লাগছে বলে আমাকে জানিয়েছে।

দীর্ঘ অপেক্ষার পর প্রেমিকাকে বিয়ে করতে পেরে বেশ উচ্ছ্বসিত অ্যাড্রিয়ান। তিনি বলেন, দীর্ঘ ৪ বছর ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে যেমন দেখেছি, বাস্তবে সে তার চেয়েও অনেক ভালো। এ দেশের প্রকৃতি ও মানুষ খুব ভালো। এ দেশের খাবার খুব সুস্বাদু। আমি স্ত্রীকে আমার দেশে নিয়ে যেতে চাই। আমি বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে খুব ভালোবাসি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন