সবগুলোই ফ্লপ, তবু কেন সিনেমা বানান অনন্ত জলিল

প্রকাশিত: আগ ৬, ২০২২ / ০৯:২০অপরাহ্ণ
সবগুলোই ফ্লপ, তবু কেন সিনেমা বানান অনন্ত জলিল

একসময় তার পরিচয় ছিল ব্যবসায়ী। ২০১০ সালে চলচ্চিত্রে নাম লিখিয়ে পরিচিতি পান অভিনেতা এবং প্রযোজক হিসেবে। তিনি অনন্ত জলিল। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান মুনসুন ফিল্মস থেকে এ পর্যন্ত সাতটি সিনেমা নির্মাণ করেছেন এই ব্যবসায়ী তারকা। প্রতিটিতে তিনি অভিনয়ও করেছেন। সবগুলো সিনেমা নির্মাণের পেছনে বেশ বড় অংকের অর্থ লগ্নি করেছেন তিনি।

সর্বশেষ মুক্তি পাওয়া ‘দিন- দ্য ডে’ সিনেমাটি নির্মাণে শতকোটি টাকা খরচ হয়েছে বলে দাবি করেছেন অনন্ত জলিল। ইরান, আফগানিস্তান ও তুরস্কসহ কয়েকটি দেশে হয়েছে শুটিং। কিন্তু সিনেমাটির আয় এখন পর্যন্ত পাঁচ কোটি টাকাও হয়নি। শুধু ‘দিন-দ্য ডে’ নয়, এ পর্যন্ত মুক্তি পাওয়া কোনো সিনেমা থেকেই লাভের মুখ দেখেননি এই ব্যবসায়ী, অভিনেতা ও প্রযোজক।

ধারাবাহিক এমন ব্যর্থতার পরও কেন সিনেমায় কোটি কোটি টাকা লগ্নি করে চলেছে অনন্ত জলিল? সম্প্রতি রাজধানীর ধানমন্ডিতে এক রেস্টুরেন্টে আয়োজিত ‘ডিনার উইথ অনন্ত এবং বর্ষা’ অনুষ্ঠানে এমনই প্রশ্নের মুখে পড়তে হয় অভিনেতাকে। অনন্ত জলিলের পক্ষে সেই প্রশ্নের জবাব দেন তার স্ত্রী বর্ষা। যিনি স্বামীর প্রতিটি সিনেমাতেই নায়িকা চরিত্রে অভিনয় করেছেন।

বর্ষা জানান, ‘লাভ-ক্ষতির হিসাব করে আমরা সিনেমা বানাই না। মানুষকে আনন্দ দেওয়ার জন্য বানাই। এভাবে আনন্দ দিয়ে হয়তো আর চার-পাঁচ বছর পর সরে যাবো। যতদিন ভালোলাগে ততদিন থাকব। তাছাড়া যে কোনো সিনেমা দিয়ে যদি দর্শককে হলে ফেরানো যায়, সেটার একটা জোয়ার থাকে। এই জোয়ার ধরে রাখার জন্য আবারও ভালো সিনেমা বানানোর ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।’

গেল কোরবানির ঈদে মুক্তি পায় অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘দিন- দ্য ডে’। সেটি এখনো চলছে স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার সিনেমাসহ দেশের কয়েকটি সিনেমা হলে। কিন্তু আশানুরূপ ব্যবসা করতে পারেনি বড় বাজেটের এই সিনেমা।

খুব শিগগির নির্মিত হবে অনন্ত জলিলের প্রযোজনা প্রতিষ্ঠান মুনসুন ফিল্মস থেকে ‘দ্য স্পাই’, ‘নেত্রী-দ্য লিডার’ এবং ‘দ্য লাস্ট হোপ’ নামে আরও তিনটি সিনেমা। এসব সিনেমায়ও প্রধান চরিত্রে রয়েছেন অনন্ত এবং তার স্ত্রী বর্ষা। বরাবেরর মতো তিনটি সিনেমার বাজেটও অনেক বেশি। ব্যবসায়ের পাশাপাশি বর্তমানে সেই কাজেই ব্যস্ত তারকা জুটি।

সূত্র : ঢাকা টাইমস

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন