আরব আমিরাতে আকস্মিক বন্যা, সাত প্রবাসীর মৃত্যু

প্রকাশিত: জুলা ৩০, ২০২২ / ১০:৩০অপরাহ্ণ
আরব আমিরাতে আকস্মিক বন্যা, সাত প্রবাসীর মৃত্যু

আকস্মিক বন্যা ঘটনা ঘটেছে সংযুক্ত আরব আমিরাত ও প্রতিবেশী কাতারজুড়ে। এতে এখন পর্যন্ত সাত প্রবাসী মারা গেছেন বলে জানা গেছে। নিহতদের মধ্যে একজন বাংলাদেশি নাগরিকও রয়েছেন।

বন্যায় মৃত রেমিট্যান্স যোদ্ধার নাম এস এম সাজ্জাদ (৩৬), তিনি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সৈয়দপুর গ্রামের মরহুম ফরিদ আহম্মদের ছোট ছেলে।

বিষয়টি নিশ্চিত করে নিহতের ভাই শাওন চৌধুরী বলেন, সাজ্জাদ আল-আইল সানাইয়ার একটি গাড়ির গ্যারেজে কাজ করতেন। গত বুধবার (২৭ জুলাই) পানির স্রোত ভাসিয়ে নিয়ে যায় সাজ্জাদকে। পরে খোঁজাখুঁজির পর তার মরদেহ উদ্ধার করে ফুজাইরাহ পুলিশ। তার মরদেহ ফুজাইরা একটি হাসপাতালে রাখা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দেশজুড়ে সাম্প্রতিক বন্যার পর সাত জন প্রবাসীকে মৃত অবস্থায় পাওয়া গেছে। মৃতরা সবাই এশিয়া মহাদেশের লোক।

মন্ত্রণালয়টি জানিয়েছে, বন্যায় রাস আল খাইমাহ, শারজাহ ও ফুজাইরাহ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, ফিল্ড ইউনিটগুলো এখনও এসব আমিরাতে উদ্ধার অভিযান চালাচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা বেশ কয়েকটি ভিডিওতে শারজাহ ও ফুজাইরাহ থেকে লোকজনকে উদ্ধার করতে দেখা গেছে। পাহাড়ি এলাকা ও উপত্যকা ঘেরা ফুজাইরাহে ক্ষয়ক্ষতি সবচেয়ে বেশি হয়েছে বলে কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

সূত্র: রয়টার্স, বাংলাদেশ জার্নাল

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন