সাকিবকে সে কারণে আক্রমণের সিদ্ধান্ত নিই: পাওয়েল

প্রকাশিত: জুলা ৪, ২০২২ / ০২:৩৬অপরাহ্ণ
সাকিবকে সে কারণে আক্রমণের সিদ্ধান্ত নিই: পাওয়েল

ডমিনিকায় রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের বোলারদের তুলোধোনা করে ছেড়েছেন ওয়েস্ট ইন্ডিজের দুই ব্যাটার রোভম্যান পাওয়েল ও ব্রেন্ডন কিং।

প্রথম ১৫তম ওভার পর্যন্ত অবশ্য ক্যারিবীয়দের অতটা মারমুখী হতে দেখা যায়নি। সেই সময় রান ছিল ৩ উইকেটে ১১৯।

এর পর ব্যাট হাতে বিধ্বংসী ইনিংস খেলেন রোভম্যান পাওয়েল। দুটি বাউন্ডারি ও ছয়টি ছক্কার মারে মাত্র ২৮ বলে ৬১ রানের টর্নেডো ইনিংস খেলেন ক্যারিবীয় ব্যাটিং জায়ান্ট। শেষ সাত ওভারে ওয়েস্ট ইন্ডিজ তুলে নেয় ৯৩ রান।

তবে ম্যাচসেরার পুরস্কার জেতা পাওয়েল বিশেষ করে দেখছেন সাকিবের একটি ওভারকে।

ইনিংসের ১৬তম ওভারে ২৩ রান দেন সাকিব। পাওয়েলের মতে, ওই ওভারেই ম্যাচ ঘুরে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে চলে যায়।

ম্যাচশেষে সাকিবের ওই ওভারের কথাই বললেন পাওয়েল, ‘আমরা সবাই ব্যাটিং পরিকল্পনায় ম্যাচের মোমেন্টাম বদলানো, ব্যাটিংয়ে গতি বাড়ানো নিয়ে কথা বলি। আজ সাকিবের ওই ওভারটা আমাদের হয়ে সে কাজটা করে দিয়েছে।

আমার মনে করি কোন বোলারকে মারবেন, সেটি ঠিক করতে পারা গুরুত্বপূর্ণ। আজ আমার মনে হয়েছে সাকিবের দিনটা ভালো যাচ্ছে না। সে কারণে ওকে (সাকিব) আক্রমণ করার সিদ্ধান্ত নিই। এর পর আমার হাতে আরও পাঁচ (চার) ওভার ছিল।’

তবে চাইলেই যে এমন পাওয়ার হিটার হওয়া যায় না সেটিও জানালেন পাওয়েল।

তবে কীভাবে ঝড়ো ইনিংস খেলতে পারেন সে কথা জানালেন পাওয়েল, ‘সত্যি বলতে আমি নিজেকে বিগ হিটার হিসেবে আর দেখি না, নিজেকে এখন দেখি এমন একজন ব্যাটার হিসেবে যার হাতে জোর আছে।

এই ভাবনার সূত্র ধরেই নিয়ন্ত্রণ চলে আসে, কখন সিঙ্গেল নিতে হবে, কখন আক্রমণ করতে হবে— এ ধারণা চলে আসে। আমার মনে হয় এই ভাবনাটা আমার কাজে দিয়েছে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন