পর্তুগাল-মাল্টার কনস্যুলার টিম ঢাকায় এসে ভিসা দেবে

প্রকাশিত: জুলা ৪, ২০২২ / ০১:০০অপরাহ্ণ
পর্তুগাল-মাল্টার কনস্যুলার টিম ঢাকায় এসে ভিসা দেবে

পর্তুগাল-মাল্টার কনস্যুলার টিম ঢাকায় এসে ভিসা দেবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। রবিবার (৩ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ তথ্য জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী সরকারি সফর শেষে পর্তুগাল থেকে আজ রবিবার (০৩ জুলাই) সকালে ঢাকায় ফিরেছেন। এরপর পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, পর্তুগালের পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছি, দেশটির একটি কনস্যুলার টিম যেন ঢাকায় এসে ভিসা দেয়।

তিনি রাজী হয়েছেন। আগামী দুই মাসের মধ্যে একটি টিম পাঠাবেন। পর্তুগালে যাওয়ার জন্য বাংলাদেশ থেকে ৫ হাজার ভিসার আবেদন রয়েছে। তারা ভিসার জন্য অপেক্ষা করছেন।

তিনি আরও জানান, মাল্টার পররাষ্ট্রমন্ত্রীকেও ভিসা দেওয়ার জন্য ঢাকায় একটি কনস্যুলার টিম পাঠানোর অনুরোধ করেছি। তিনিও প্রস্তাবে সাড়া দিয়েছেন। মাল্টায় যাওয়ার জন্য ৩ হাজার বাংলাদেশি আবেদন করেছেন বলেও জানান তিনি।

ড. মোমেন বলেন, পর্তুগাল ও মাল্টার ঢাকা মিশন না থাকায় দিল্লি থেকে ভিসা নিতে হয়। এতে আমাদের লোকজনের ভোগান্তি হয়। সে কারণে তাদের ঢাকায় মিশন খুলতে অনুরোধ করেছি। আর আপাতত জরুরিভাবে কনস্যুলার টিম পাঠিয়ে ভিসা দেওয়ার আহ্বান জানিয়েছি।

উল্লেখ্য, লিসবনে মহাসাগর সম্মেলনে যোগদানকালে পর্তুগাল ও মাল্টার পররাষ্ট্রমন্ত্রীকে কনস্যুলার টিম পাঠানোর অনুরোধ করেন ড. এ কে আব্দুল মোমেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন