রিয়াল এমবাপ্পেকে পিএসজির চেয়ে বেশি অর্থ দিতে চেয়েছিল

প্রকাশিত: জুন ২২, ২০২২ / ০৩:৫০অপরাহ্ণ
রিয়াল এমবাপ্পেকে পিএসজির চেয়ে বেশি অর্থ দিতে চেয়েছিল

অনেক নাটকের পর শেষ পর্যন্ত পিএসজিতেই থেকে গেছেন কিলিয়ান এমবাপ্পে। রিয়াল মাদ্রিদে যাবেন বলেও শেষে নিজ দেশের ক্লাবের সঙ্গেই চুক্তি নবায়ন করে ফেলেছেন বিশ্বকাপজয়ী তারকা।

ফলে রিয়াল ভক্তদের ক্ষোভের মুখে পড়েছেন এমবাপ্পে। অনেকেই তাঁর বিরুদ্ধে বেশি অর্থের লোভ করার অভিযোগ তুলেছেন। তবে পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি সেই অভিযোগকে উড়িয়ে দিলেন। বরং তিনি জানালেন অন্য কথা। তাঁর দাবি, পিএসজির চেয়েও রিয়াল মাদ্রিদে এমবাপ্পেকে বেশি অর্থের প্রস্তাব দিয়েছেন। কিন্তু এমবাপ্পে সেটায় রাজি হননি।

রিয়ালকে হতাশ করে কিছুদিন আগে পিএসজির সঙ্গে ফরাসি ফরোয়ার্ড মোটা অঙ্কের বেতনে চুক্তি করেন। আগামী তিন বছর প্রতি মৌসুমে ৫০ মিলিয়ন ইউরো করে বেতন পাবেন তিনি। সেই সঙ্গে ১০০ মিলিয়ন ইউরো সাইন-অন ফি পাবেন।

এই চুক্তির খবর সামনে আসতেই রিয়াল ভক্তদের তোপের মুখে পড়েছেন এমবাপ্পে। এবার ফরাসি তারকার পাশে দাঁড়ালেন পিএসজির সভাপতি খেলাইফি।

স্প্যানিশ গণমাধ্যম মার্কাকে দেওয়া সাক্ষাৎকারে খেলাইফি বলেছেন, ‘আমি রিয়াল মাদ্রিদকে খুব সম্মান করি। তারা অসাধারণ একটি ক্লাব। তবে এমবাপ্পে কেবল টাকার জন্য চুক্তি নবায়ন করেনি। এটাই প্রথম কথা। মাদ্রিদ তাকে যে প্রস্তাব দিয়েছিল, সেখানে অর্থের অঙ্ক ছিল আরও বড়।’

খেলইাফি আরো বলেছেন, ‘তার(এমবাপ্পে) জন্য মাদ্রিদের পাশাপাশি ইংল্যান্ড থেকেও প্রস্তাব এসেছিল। কিন্তু সে পিএসজিকেই বেছে নেয়। একদম শেষ মুহূর্ত পর্যন্ত আমরা তার কিংবা তার পরিবারের সঙ্গে টাকার অঙ্ক নিয়ে কথা বলিনি।

কিলিয়ান আমাদের প্রকল্পের ব্যাপারে আগ্রহী। সে প্যারিসিয়ান, সে ফরাসি এবং সে এখানে থেকে তার ক্লাব, তার শহর ও তার দেশের প্রতিনিধিত্ব করতে চায়। তাকে নিয়ে যেসব বলা হচ্ছে, তা মোটেও ন্যায্য না। তার কাছে অর্থ সবচেয়ে বড় বিষয় না। সে জিততে চায় এবং ক্রীড়া বিষয়ক একটি দারুণ প্রকল্প দেখতে চায়।’

চলতি বছরের শুরুতে ফ্রি এজেন্ট হয়ে যান এমবাপ্পে। তখন থেকেই গুঞ্জন ওঠে পিএসজি ছেড়ে রিয়ালে যাচ্ছেন এমবাপ্পে। এতদিন ধরে চলতে থাকা গুঞ্জন অবশেষে ২২ মে অবসান হয়। পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত নতুন চুক্তিতে সই করেছেন ফরাসি তারকা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন