সৌদি প্রবাসীদের রি-এন্ট্রি ভিসা ইস্যুর নির্দেশনা

প্রকাশিত: জুন ২২, ২০২২ / ১২:২০পূর্বাহ্ণ
সৌদি প্রবাসীদের রি-এন্ট্রি ভিসা ইস্যুর নির্দেশনা

এক্সিট ও রি-এন্ট্রি (ত্যাগ ও পুনঃপ্রবেশ) ভিসা ইস্যু করার জন্য সৌদি প্রবাসীদের পাসপোর্টে কমপক্ষে ৩ মাস বা ৯০ দিনের মেয়াদ থাকা বাধ্যতামূলক। সৌদি আরবের জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট (জাওয়াজাত) এ তথ্য জানিয়েছে।

জাওয়াজাত জানিয়েছে, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ ভিসা ইস্যুর দিন থেকে পরবর্তী ৩ মাস (৯০ দিন) পর্যন্ত থাকবে। এর মধ্যে এক্সিট ভিসার মাধ্যমে সৌদি আরব ত্যাগ করে ভিসার মেয়াদকালীন সময়েই পুনরায় সৌদি আরবে প্রবেশ করতে হবে ওই প্রবাসীকে।

জাওয়াজাত জানিয়েছে, সিঙেল এক্সিট ও রি-এন্ট্রি ভিসা ইস্যু করার জন্য ২০০ রিয়াল চার্জ ধরা হয়েছে। একবার ভিসা ইস্যু করা হলে ইস্যু করার দিন থেকে পরবর্তী দুই মাস মেয়াদ থাকবে এ ভিসার। এছাড়া ভিসা ইস্যু করার সময় বাড়তি আরও ১০০ রিয়াল ফি প্রদান করে এক্সিট-রি-এন্ট্রি ভিসায় অতিরিক্ত এক মাসের মেয়াদ লাভ করতে পারবেন প্রবাসীরা।

৫০০ রিয়াল ফি দিয়ে ৩ মাসের জন্য মাল্টিপল এক্সিট ও রি-এন্ট্রি ভিসা ইস্যু করতে পারবেন প্রবাসীরা। এর পাশাপাশি ইকামার মেয়াদ থাকার শর্তে বাড়তি প্রতি মাসের জন্য অতিরিক্ত ২০০ রিয়াল ফি দিয়ে মাল্টিপল এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়াতে পারবেন প্রবাসীরা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন