দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারাল ভারত

দ্বিতীয় টি-২০-তে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়েছে ভারত। আগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা পাঁচ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে। বিরাট কোহলির ৭২ রানের জবাবে তিন উইকেট হারিয়ে লক্ষে পৌঁছে যায় ভারত।

ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। মোহালিতেও বৃষ্টির আশঙ্কা ছিল। শেষ পর্যন্ত যথাসময়ে ম্যাচ শুরু হয়। টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে দক্ষিণ আফ্রিকা। মাত্র ৩৭ বলে ৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন অধিনায়ক ডি’কক। টি-২০ তে অভিষেক করতে আসা টেম্বা বাভুমা ৪৯ রানের ঝকঝকে ইনিংস খেলেন। কিন্তু ডি’কক আর বাভুমার উইকেটের পতনের পরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৪৯ রান করে প্রোটিয়ারা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ঝড়ের গতিতে করে ভারত। দ্বিতীয় ওভারে নরিতজকে জোড়া ছক্কা হাঁকান রোহিত শর্মা। রোহিত আউট হওয়ার পর ইনিংসের হাল ধরেন শেখর ধাওয়ান এবং বিরাট কোহলি। ধাওয়ান ৪০ এবং কোহলি ৭২ রানের অনবদ্য ইনিংস খেলেন। ফলে তিন উইকেটে হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়। এ জয়ের ফলে ৩ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত