দিন শেষে মুশফিক লিটনকে নিয়ে যা বললেন ডমিঙ্গো

প্রকাশিত: মে ২৩, ২০২২ / ০৮:১৫অপরাহ্ণ
দিন শেষে মুশফিক লিটনকে নিয়ে যা বললেন ডমিঙ্গো

মাত্র ২৪ রানে ৫ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। ঢাকা টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের উইকেট সেই ৫টিই। সেই সঙ্গে রানটা ২৭৭। বাংলাদেশের ইনিংসটি এতো দূর পর্যন্ত নিয়ে যাওয়ার পেছনে দারুণ অবদান মুশফিকুর রহিম ও লিটন দাসের।

তারা দুজনে ২৫৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে অপরাজিত আছেন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুশফিক-লিটনদের নিয়ে প্রশংসা ঝড়লো প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর কণ্ঠে। তিনি জানিয়েছেন কোচ হিসেবে এমন জুটি তিনি এর আগে কখনও দেখেননি।

ডমিঙ্গোর ভাষ্য, ‘অসাধারণ জুটি। কোচ হিসেবে টেস্ট ক্রিকেটে আমার দেখা অন্যতম সেরা জুটি। ২৪ রানে ৫ উইকেট পড়ার পর অনেক চাপ ছিল। দারুণ লড়াই করেছে দুজন।’

রান দিয়ে আসলে মুশফিক-লিটনদের এই জুটির মাহত্ব বিচার করা ঠিক হবে না। তাদের দুজনের এই জুটি ষষ্ঠ উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ। আর এতো কম রানে ৫ উইকেট হারানোর পর টেস্ট ক্রিকেটের ইতিহাসেই নেই এমন জুটি।

দিন শেষে মুশফিক ১১৫ রানে অপরাজিত আছেন। আর ১৩৫ রান নিয়ে অন্যপ্রান্তে অবিচল লিটন। এই দুজনে দারুণ খেললেও দিনের শুরুতে হতাশা উপহার দিয়েছেন পরীক্ষিত উপরের সারির ব্যাটাররা। প্রায় প্রত্যেকেই বাজে শটে উইকেট বিলিয়ে দিয়েছেন।

ব্যাটারদের কাঠগড়ায় দাঁড় করিয়ে ডমিঙ্গো বলেছেন, ‘সকালে আমাদের শুরুটা ভালো হয়নি। শটগুলো বাজে ছিল। কিছু ভালো ডেলিভারিও ছিল। তবে দারুণ দক্ষতায় তারা দুজন শক্ত অবস্থানে পৌঁছে দিয়েছে আমাদের।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন