মোবাইলে ‘আনলিমিটেড’ ডাটা প্যাকেজ চালু

প্রকাশিত: এপ্রি ২৮, ২০২২ / ১০:০৪অপরাহ্ণ
মোবাইলে ‘আনলিমিটেড’ ডাটা প্যাকেজ চালু

এক বছর মেয়াদের ‘আনলিমিটেড’ ডেটা প্যাকেজ চালু করেছে মোবাইল অপারেটররা। আজ বৃহস্পতিবার বিটিআরসি কার্যালয়ে এ প্যাকেজের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার। এর আগে শুধু মাত্র রাষ্ট্রায়াত্ত টেলিকম অপারেটর টেলিটকের ‘আনলিমিটেড প্যাকেজ’ ছিল। এখন অপর তিনটি মোবাইল অপারেটরও এই প্যাকেজ চালু করল।

অনুষ্ঠানে বক্তব্য দেন বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার, ভাইস চেয়ারম্যান সুব্রত রয় মৈত্র, বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ এবং তিনটি মোবাইল ফোন অপারেটরের মার্কেটিং বিভাগের প্রধানরা।

অনুষ্ঠানে জানানো হয়, প্রাথমিকভাবে এই আনলিমিটেড ডেটা প্যাকেজের মধ্যে গ্রামীণফোনে ১ হাজার ৯৯ টাকায় ১৫ জিবি ও ৪৪৯ টাকায় ৫ জিবি প্যাকেজ কেনা যাবে। এ ছাড়া গ্রামীণফোনের নিরবচ্ছিন্ন ৩০ দিনের (দৈনিক সর্বোচ্চ ১ জিবি পর্যন্ত) প্যাকেজ ৩৯৯ টাকা ও ৩০ দিনের (দৈনিক সর্বোচ্চ ২ জিবি পর্যন্ত) ৬৪৯ টাকা।

রবিতে ৩১৯ টাকায় ১০ জিবি, বাংলালিংকে ৩০৬ টাকায় ৫ জিবি, টেলিটকে ৩০৯ টাকায় ২৬ জিবি ও ১২৭ টাকায় ৬ জিবি পাওয়া যাবে।

আনলিমিটেড ডেটা প্যাকেজের মেয়াদ হবে এক বছর। এটি শুধুমাত্র ডেটা সার্ভিস দেওয়ার জন্য একটি বিশেষ প্যাকেজ হবে, যাতে অন্য কোনো প্রকার অফার (ভয়েস, এসএমএস, সোশ্যাল প্যাক ইত্যাদি) দেওয়া যাবে না।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আনলিমিটেড ডেটা প্যাকেজ দেশের টেলিযোগাযোগ ইকোসিস্টেমে সূদরপ্রসারী প্রভাব বয়ে আনবে। এটি সরকারের ডিজিটাইজেশন প্রক্রিয়ায় সাধারণ মানুষের অংশগ্রহণ বাড়াবে। আগামীতে ব্যান্ডউইথের চাহিদা অনেক বাড়বে উল্লেখ করে মন্ত্রী বলেন, গ্রাহক যাতে ডেটার ব্যবহার করে সরকারের ডিজিটাইজেশন প্রক্রিয়ায় যুক্ত হতে পারে সে লক্ষ্যে আরও অনেক উদ্যোগ নেওয়া হচ্ছে।

বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, বিটিআরসি সব সময় গ্রাহকের স্বার্থের পক্ষে কাজ করে। মানসম্মত সেবা নিশ্চিতে বিটিআরসি সর্বদা তৎপর রয়েছে।

আনলিমিটেড ডেটা প্যাকের উদ্যোগ নেওয়ার জন্য বিটিআরসিকে ধন্যবাদ জানিয়ে অ্যামটবের মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদ (অব.) বলেন, টেলিকম অপারেটররা সব সময় গ্রাহক বান্ধব ও সর্বোত্তম সেবা দেওয়ার চেষ্টা করছে। এ চেষ্টা অব্যাহত থাকবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন