ইউক্রেন-রাশিয়া ইস্যুতে যা বললেন রোনালদো

প্রকাশিত: মার্চ ১, ২০২২ / ১০:০০অপরাহ্ণ
ইউক্রেন-রাশিয়া ইস্যুতে যা বললেন রোনালদো

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের শুরু থেকেই তীব্র নিন্দা জানিয়েছে সারা বিশ্ব। অর্থনৈতিক অবরোধ, আকাশ সীমা নিষিদ্ধ এবং কূটনৈতিক বহিষ্কারসহ বিভিন্নভাবে রাশিয়ার প্রতি ঘৃনা দেখিয়েছে বিশ্বের মোড়ল দেশগুলো। তবুও রাশিয়ার হামলা চলমান।

এরই মধ্যে রাশিয়ার বিপক্ষে দাঁড়িয়েছে ক্রীড়াঙ্গন। রাশিয়াকে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফা ও উয়েফা।

এই সংকট ভাবাচ্ছে বিশ্ব ফুটবলের মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোকেও। তিনি নিজের ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমাদের আগামী প্রজন্মের জন্য একটা সুন্দর পৃথিবী গড়তে হবে। সেই লক্ষ্যে ইউক্রেনে শান্তি প্রতিষ্ঠিত হোক এবং এই সংকট সমাধান হোক। আমরা যুদ্ধ নয়, শান্তি চাই। ’

বিশ্বের জনপ্রিয় ক্রীড়া তারকাদের মধ্যে রোনালদো অন্যতম । তিনি জনপিয় ইনস্টাগ্রামেও। তাই সেখানেই শান্তির বার্তা দিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’ওর জয়ী এই তারকা।

রোনালদোর দল ম্যানচেস্টার ইউনাউটেড এরই মধ্যেই ইউক্রেনে রাশিয়ার আক্রমণের প্রতিবাদ জানিয়েছে। রাশিয়ার জাতীয় বিমানসংস্থা এ্যারোফ্লটের সঙ্গে ৪০ মিলিয়ন পাউন্ডের স্পনসরশিপ চুক্তিও বাতিল করেছে ক্লাবটি।

বিবৃতিতে ম্যানইউ জানিয়েছিল, ‘ইউক্রেনের ঘটনার আলোকে, আমরা এ্যারোফ্লটের সঙ্গে স্পন্সরশিপ বাতিল করেছি। আমরা বিশ্বজুড়ে আমাদের অনুরাগীদের উদ্বেগ ভাগাভাগি করি এবং ক্ষতিগ্রস্তদের প্রতি আমাদের সহানুভূতি জানাই। ’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন