মাহমুদউল্লাহ মাঠে নামাজ আদায় করে প্রশংসায় ভাসছেন

প্রকাশিত: জানু ২৩, ২০২২ / ১১:০৮পূর্বাহ্ণ
মাহমুদউল্লাহ মাঠে নামাজ আদায় করে প্রশংসায় ভাসছেন

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের দ্বিতীয় ম্যাচে হেরেছে ঢাকা। মিরাজের চট্টগ্রাম জয় পেয়েছে ৩০ রানে। দল হারলেও ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ ছিলেন এদিন আলোচনায়।

মাঠের পারফরম্যান্স দিয়ে নয়; খেলায় বিরতির ফাঁকে তার নামাজ আদায়ের দৃশ্য ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে সাড়া ফেলেছে। যা গতকাল রাত থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল বিষয়টি।

শনিবার রাতে মিরপুর শেরেবাংলায় টসে হেরে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের ইনিংসের নবম ওভার শেষে দেওয়া হয় আড়াই মিনিটের প্রথাগত স্ট্র্যাটেজিক টাইমআউট।

চট্টগ্রামের দুই ব্যাটার আর ঢাকার সব ফিল্ডার যখন পানি পান করে নিজেদের সতেজ করার মাধ্যমে বাকি অংশের পরিকল্পনা সাজিয়ে নিচ্ছিলেন, তখন সুযোগ বুঝে উইকেটের পাশেই নামাজে দাঁড়িয়ে যান মাহমুদউল্লাহ। বুটজোড়া খুলে মাথার ক্যাপ উল্টে নিয়ে ফরজ তিন রাকআত নামাজ আদায় করেন।

যদিও মাহমুদউল্লাহর নামাজ ওই টাইমআউটের জন্য নির্ধারিত আড়াই মিনিটে শেষ হয়নি। তখন তার নামাজ শেষের জন্য অপেক্ষা করা হয়। অবশ্য বেশি সময় নেননি মাহমুদউল্লাহ। আরও ৩০ সেকেন্ড অপেক্ষা করতে হয় সবাইকে। তার পর দশম ওভারের খেলা শুরুর নির্দেশ দেন মাঠের আম্পায়াররা।

ম্যাচে প্রথমে ব্যাট করে উইল জ্যাক ও পরে বেনি হাওয়েলের ঝড়ো ইনিংসে ৮ উইকেটে ১৬১ রান তোলে চট্টগ্রাম। বল হাতে মাহমুদউল্লাহ ১ ওভার করে দেন ১২ রান।

১৬২ রানের তাড়ায় ওপেনার তামিম ইকবালের ব্যাট থেকে হাফসেঞ্চুরি এলেও দল হারে ৩০ রানে। এক বল বাকি থাকতে ১৩১ রানে গুটিয়ে যায় ঢাকার ইনিংস।
ব্যাট হাতে মাহমুদউল্লাহ করেন ৫ বলে ৫ রান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন