বিএনপি কোন মহাসড়ক তৈরি করেনি, বললেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি কোন মহাসড়ক তৈরি করেনি, তাই টোল সম্পর্কে তাদের কোন ধারনাও নেই। তারা সরকারের উন্নয়নকে দেখতে পায় না। সূত্র: সারা বাংলা, বৈশাখী টিভি

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় গাজীপুরে সড়ক পরিদর্শনে গিয়ে ৮ লেনের পরিবর্তে ১০ লেনের ফ্লাইওভার নির্মাণের ঘোষণা শেষে তিনি একথা বলেন। গাজীপুর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ সড়কের টঙ্গী বাজারে হবে এই ১০ লেনের ফ্লাইওভার।

রংপুর- ৩ আসনের উপ-নির্বাচনে বিএনপির অংশগ্রহণকে স্বাগত জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, এর ফলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। নির্বাচন নিরপেক্ষ করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে।

সেতুমন্ত্রী বলেন, ২০২১ সালের জুন মাসে গাজীপুর থেকে বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার র‌্যাপিড বাস ট্রান্সপোর্ট বা বিআরটি নির্মাণ শেষ হবে।

মূলত গণপরিবহনকে গতিশীল করতে গাজীপুর ও হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যে বাস ট্রান্সপোর্ট বা বিআরটি লাইন প্রকল্প শুরু হয় ২০১২ সালে। এ পর্যন্ত প্রকল্পটির কাজ হয়েছে মাত্র ২০ শতাংশ।

প্রকল্পের মধ্যে রয়েছে ২৫টি বিআরটি স্টেশন, গাজীপুরে ডিপো, গাজীপুর এবং বিমানবন্দরে দুটি টার্মিনাল, ছয়টি উড়াল সেতু, ৫৬ কিলোমিটার সংযোগ সড়কের উন্নয়ন, ২০ দশমিক ৫ কিলোমিটার ফুটপাতের উন্নয়ন, ২৪ কিলোমিটার পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন এবং ১০টি কাঁচাবাজার নির্মাণ। সেতু কর্তৃপক্ষের দায়িত্বে রয়েছে উত্তরা থেকে চেরাগ আলী বাজার পর্যন্ত ৪ দশমিক ৫ কিলোমিটার উড়াল সড়ক এবং ১০ লেনের টঙ্গী সেতু নির্মাণ। প্রকল্প অনুযায়ী, বিআরটি সড়ক ধরে ঘন্টায় ৪০ হাজার যাত্রী চলাচল করতে পারবে। উভয় দিক থেকে চলবে ১২০টি বিআরটি বাস।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত