আবুধাবিতে ড্রোন হা’মলায় নিহতদের দুজন ভারতীয়

প্রকাশিত: জানু ১৮, ২০২২ / ০৮:৫৮অপরাহ্ণ
আবুধাবিতে ড্রোন হা’মলায় নিহতদের দুজন ভারতীয়

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে সংঘটিত বি’স্ফোরণের দায় নিয়েছে ইয়েমেনের বি’দ্রোহী গোষ্ঠী হুথি। ইরান সমর্থিত ওই গোষ্ঠীর মুখপাত্র কলোনেল ইয়াহিয়া সারিয়া বলেন, ২০১৫ সাল থেকে ইয়েমেনের সরকারি বাহিনীকে সাহায্য করছে সংযুক্ত আরব আমিরাত।

এর জেরে দুবাই ও আবুধাবির বিমানবন্দর, তেল শোধনাগারে হা’মলা চালানো হয়েছে। হা’মলায় পাঁচটি ব্যালিস্টিক মিসাইল ও একাধিক ড্রোন ব্যবহার করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে আবুধাবি পুলিশ জানিয়েছে, বিমানবন্দরের কাছে একটি তেল শোধনাগারে ড্রোন হা’মলার জেরে তিনটি ট্যাঙ্কারে বি’স্ফোরণ ঘটে। এ সময় নিহতদের মধ্যে দুজনই ভারতীয়।

অপর ব্যক্তি পাকিস্তানের নাগরিক ছিলেন। প্রাথমিক তদন্তে ঘটনাস্থল থেকে একটি ছোট বিমানের অংশ উদ্ধার করেছে পুলিশ। বি’স্ফোরণে যথেষ্ট ক্ষয়ক্ষতি হয়েছে বলে আমিরাতের পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি ইয়েমেনের রাজধানী সানার উত্তরে হুথি বি’দ্রোহীদের নিয়ন্ত্রিত অঞ্চলে অভিযান শুরু করেছে সে দেশের সরকারি বাহিনী। জ্বালানি সমৃদ্ধ সাবওয়া ও মারিব অঞ্চলে লড়াইয়ে ইয়েমেনের সরকারি বাহিনীকে সংযুক্ত আরব আমিরাত সাহায্য করছে বলে অভিযোগ রয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন