স্টিভ রোডস বাংলাদেশে নতুন ভূমিকায়

প্রকাশিত: জানু ১৭, ২০২২ / ০১:৪৯অপরাহ্ণ
স্টিভ রোডস বাংলাদেশে নতুন ভূমিকায়

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর আগে কেমন একটা নিস্তেজ ভাব থাকে। তবে নিলামের দিন থেকে অজান্তেই দেশের একমাত্র টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিকে ঘিরে জোর আলোচনা ওঠে। দলগুলোও নামিদামি তারকা দলে ভিড়িয়ে আলোচনায় নাম লেখায়।

কুমিল্লা ভিক্টোরিয়ানস যেমন ‘জমকালো’ একটি নাম যুক্ত করেছে ডাগআউটে—স্টিভ রোডস। বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই কোচকে দলের পরামর্শক হিসেবে ইংল্যান্ড থেকে উড়িয়ে এনেছে ভিক্টোরিয়ানস।

এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে গত পরশুই রোডস ঢাকায় চলে এসেছেন। দলটির প্রধান কোচ পদে মোহাম্মদ সালাউদ্দিনই থাকছেন। পরামর্শক ভূমিকায় কুমিল্লার ডাগআউটে দেখা যাবে ২০১৯ বিশ্বকাপের পর বাংলাদেশ জাতীয় দলের চাকরি হারানো রোডসকে।

বরাবর স্বাধীনভাবে কাজ করতে ইচ্ছুক সালাউদ্দিন অবশ্য ফ্র্যাঞ্চাইজির এই নিয়োগকে ইতিবাচকভাবেই দেখছেন, ‘এটা নিয়ে আমার মোটেও মন খারাপ না। টিম ম্যানেজমেন্ট ভালো মনে করেছে বলে এনেছে। আমি বিষয়টিকে ইতিবাচকভাবেই দেখছি।’

কুমিল্লা ভিক্টোরিয়ানস হেড কোচ বরং মনে করছেন, ‘উনার (স্টিভ রোডস) সঙ্গে কখনো কাজ করিনি, তবে কথা হয়েছে। আমার ভালো মনে হয়েছে। ছেলেদের (জাতীয় দলের ক্রিকেটার) কাছ থেকেও উনার অনেক প্রশংসা শুনেছি। আমি তো মনে করি উনার মতো হাই প্রফাইল কোচের কাছ থেকে হয়তো অনেক কিছু শিখতে পারব।’

যে ভূমিকাতেই হোক না কেন, স্টিভ রোডসের বাংলাদেশে আগমন বিশাল খবর। ২০১৮ সালে দুই বছর মেয়াদে জাতীয় দলের কোচ পদে নিয়োগ পেয়েছিলেন তিনি। দলের ফলও ভালো হচ্ছিল। কিন্তু ইংল্যান্ড বিশ্বকাপের পর চাকরি হারানোটা রোডসের কাছে বিনা মেঘে বজ পাতের মতো ব্যাপারই ছিল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন