করোনায় আরও সাতজনের মৃত্যু, কমেছে আক্রান্ত

প্রকাশিত: জানু ১৫, ২০২২ / ০৭:১৩অপরাহ্ণ
করোনায় আরও সাতজনের মৃত্যু, কমেছে আক্রান্ত

দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ১৩৬ জনে। নতুন করে আরও তিন হাজার ৪৪৭ জন আক্রান্ত হয়েছে।

এ নিয়ে দেশে মোট ১৬ লাখ ১২ হাজার ৪৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২৯৪ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫২ হাজার ৬০০ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫৩টি ল্যাবে ২৪ হাজার ২৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৩ হাজার ২১১টি। করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ।

নতুন মৃতদের মধ্যে পুরুষ চারজন ও নারী তিনজন। এদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন ।

আজ মৃতদের মধ্যে ঢাকা বিভাগে চারজন, বরিশাল বিভাগে ১ জন, সিলেট বিভাগে দুইজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে চারজন ও বেরসরকারি হাসপাতালে তিনজন মারা যান।

উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। তার ঠিক ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন