ফাফ ডু প্লেসি ‘বিপিএলে’ খেলতে মুখিয়ে আছেন

প্রকাশিত: জানু ১৫, ২০২২ / ০২:৪৭অপরাহ্ণ
ফাফ ডু প্লেসি ‘বিপিএলে’ খেলতে মুখিয়ে আছেন

আগামী ২১ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরে বিদেশি তারকাদের মধ্যে বড় নাম দক্ষিণ আফ্রিকার হার্ডহিটার ব্যাটসম্যান ফাফ ডু প্লেসি।

যিনি এবারই প্রথম বিপিএলে খেলতে আসবেন। নিজের প্রথম বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন এ প্রোটিয়া তারকা। কুমিল্লার হয়ে বিপিএলে অংশ নিতে মুখিয়ে আছেন ডু প্লেসি।

এক ভিডিওবার্তায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে শুভকামনা জানিয়েছেন ডু প্লেসি। ভিডিওতে তিনি বলেন, ‘আমি ফাফ ডু প্লেসি, অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএলে খেলতে আসতেছি। এটা আমার জন্য প্রথম বার। কুমিল্লার সঙ্গে যুক্ত হওয়ার জন্য মুখিয়ে আছি আমি। আশা করছি এবারের আসরে আমরা একসঙ্গে সাফল্য অর্জন করব। দেখা হবে।’

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বিপিএল। ২৭ দিনের এ টুর্নামেন্টে ৩৪টি ম্যাচ থাকছে। টুর্নামেন্টের ফাইনাল হবে ১৮ ফেব্রুয়ারি। প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়, দ্বিতীয় ম্যাচ শুরু বিকেল সাড়ে ৫টায়। জুমার নামাজের কারণে শুধু শুক্রবার প্রথম ম্যাচ শুরু দুপুর দেড়টায়, দ্বিতীয় ম্যাচ সন্ধ্যায় সাড়ে ৬টায় শুরু হবে।

২১ জানুয়ারি বিপিএলের প্রথম পর্ব শুরু হবে ঢাকায়। চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি খেলা হবে চট্টগ্রামে। পরে ঢাকায় ৩ ও ৪ ফেব্রুয়ারি খেলা হওয়ার পর ৭-৯ ফেব্রুয়ারি হবে সিলেটে। সেখানে বিপিএল চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

পরে ঢাকায় ১৪ ফেব্রুয়ারি প্লে-অফের প্রথম দিন হবে এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। ১৬ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারের পর ১৮ ফেব্রুয়ারি, শুক্রবার হবে ফাইনাল। প্লে-অফ ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। এলিমিনেটর থেকে ফাইনাল পর্যন্ত ম্যাচগুলোয় রাখা হয়েছে রিজার্ভ ডে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন