হাতের নাগালে দাম যেসব স্মার্টওয়াচের

প্রকাশিত: ডিসে ১৮, ২০২১ / ০১:৩৫অপরাহ্ণ
হাতের নাগালে দাম যেসব স্মার্টওয়াচের

অনেক আগে থেকেই সময় দেখার জন্য ঘড়ির ব্যবহার কমে গেছে। প্রযুক্তি ও ফ্যাশনপ্রিয় মানুষদের কাছে স্মার্টওয়াচ এখন পছন্দের তালিকায়। স্মার্টওয়াচ ব্যবহারকারীরা খুব সহজেই হাঁটার পদক্ষেপ, হার্ট রেট, তাপমাত্রাসহ অন্যান্য তথ্য পেয়ে যাবেন।

স্মার্টওয়াচ হৃৎস্পন্দনে সব সময় নজর রাখে। এটি আপনাকে জানিয়ে দেবে, কত ক্যালরি খরচ করলেন। কতটুকু ক্যালরি বার্ন হয়েছে, তার হিসাব কষতে স্মার্ট ওয়াচে ব্যবহার করা হয় অ্যালগরিদম। এর মাধ্যমে জিম করা, দৌড়ানো, পাহাড়ে ওঠা, সাইকেল চালানো ও সাঁতার কাটার সময় পরিমাপ করা যায়। এক নজরে দেখে নেওয়া যাক পছন্দের বাজেটে কয়েকটি উন্নত স্মার্টওয়াচ, যা এই মুহূর্তে দেশের বাজার মাতাচ্ছে।

অ্যামাজফিট জিটিএস২ই

অ্যামাজফিট জিটিএস২ই স্মার্টওয়াচটির দাম ভারতীয় মুদ্রায় ৯,৯৯৯ রুপি। এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৬৫ ইঞ্চির অ্যামোলেড স্কোয়ার শেপড ডিসপ্লে, যা স্লিম বেজেলস এবং ৩৪৮×৪৪২ পিক্সেল যুক্ত। অ্যামাজফিট জিটিএস২ই স্মার্টওয়াচটিতে রয়েছে হার্ট রেট মনিটরিং, ব্লাড অক্সিজেন মনিটরিং, স্লিপ মনিটরিং। অ্যামাজফিট জিটিএস২ই স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে ৯০টি স্পোর্টস মডেলে। ৫এটিএম ওয়াটার রেজিস্ট্যান্স যুক্ত এই স্মার্টওয়াচটিতে একবার চার্জ দিলে ১৪ দিন পর্যন্ত একটানা চলতে পারে।

রিয়েলমি ওয়াচ এস প্রো

রিয়েলমি ওয়াচ এস প্রো স্মার্টওয়াচটির দাম ভারতীয় রুপিতে ৯,৯৯৯। স্টেইনলেস স্টিল বডির এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৩৯ ইঞ্চির অ্যামোলেড রাউন্ড ডিসপ্লে, ৪৫৪×৪৫৪ পিক্সেলের স্ক্রিন রেজোলিউশন। রিয়েলমি ওয়াচ এস প্রো স্মার্টওয়াচটিতে রয়েছে প্রায় ১৫ ধরনের স্পোর্ট মোডস- আউটডোর রান, ইন্ডোর রান ইত্যাদি। এছাড়াও এই স্মার্টওয়াচটিতে রয়েছে ২৪×৭ হার্ট রেট মনিটর এবং ব্লাড অক্সিজেন লেভেল মনিটর।

শাওমি মি ওয়াচ রিভলভ অ্যাকটিভ

শাওমি মি ওয়াচ রিভলভ অ্যাকটিভ স্মার্টওয়াচটির দাম ভারতে৯,৯৯৯ রুপি। এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। শাওমি মি ওয়াচ রিভলভ অ্যাকটিভ স্মার্টওয়াচটিতে রয়েছে ভি0২ ম্যাক্স সেন্সর, এসপি0২ সেন্সর, জিপিএস, স্লিপ মনিটর, হার্ট রেট মনিটর ইত্যাদি। শাওমি মি ওয়াচ রিভলভ অ্যাকটিভ স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে ১১৭টি স্পোর্টস মডেলে।

অ্যামাজফিট জিটিআর ২ই

অ্যামাজফিট জিটিআর ২ই স্মার্টওয়াচটির দামও আগের গুলোর মতোই। এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৩৯ ইঞ্চির অ্যামোলেড রাউন্ড ডিসপ্লে, ৪৫৪×৪৫৪ পিক্সেলের স্ক্রিন রেজোলিউশন। অ্যামাজফিট জিটিআর ২ই স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে ৯০টি স্পোর্টস মডেলে। এই স্মার্টওয়াচটিতে একবার চার্জ দিলে ২৪ দিন পর্যন্ত একটানা চলতে পারে।

ফায়ার-বোল্ট ইনভিনসিবল

ফায়ার-বোল্ট ইনভিনসিবল স্মার্টওয়াচটির দাম ভারতে ৭,৮০০ রুপি। ফায়ার-বোল্ট ইনভিনসিবল স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে অ্যামাজনে। এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৩৯ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। ফায়ার-বোল্ট ইনভিনসিবল স্মার্টওয়াচটিতে রয়েছে হার্ট রেট ট্র্যাকিং, এসপি0২ ট্র্যাকিং এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফায়ার-বোল্ট ইনভিনসিবল স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে ১০০টি স্পোর্টস মোডে। এই স্মার্টওয়াচটিতে একবার চার্জ দিলে ৭ দিন পর্যন্ত একটানা চলতে পারে।

অ্যামাজফিট টি-রেক্স

অ্যামাজফিট টি-রেক্স স্মার্টওয়াচটির দাম খুবই কম। ভারতে বিক্রি হচ্ছে ৬,৪৯৯ রুপিতে। অ্যামাজফিট টি-রেক্স স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে রিলায়েন্স ডিজিটাল এবং বিজয় সেলসে। এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, ৩৬০×৩৬০ পিক্সেলের স্ক্রিন রেজোলিউশন। অ্যামাজফিট টি-রেক্স স্মার্টওয়াচটি একবার চার্জ দিলে ২০ দিন পর্যন্ত একটানা চলতে পারে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন