দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

প্রকাশিত: ডিসে ৮, ২০২১ / ১১:৩৭পূর্বাহ্ণ
দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

মিরপুরে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ফলোঅনে পড়ার পর ব্যাট করতে নেমে রীতিমতো কাঁপছে টাইগার ব্যাটসম্যানরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেটে ৩৫ রান।

ফলোঅনে পড়ার পর আবারও ব্যাট করতে নামে বাংলাদেশ। এ সময় ম্যাচ করা ছাড়া কিছুই করার ছিল না টাইগারদের। কিন্তু সেই কাজটাও ততটা সহজ ছিল না। কেননা ম্যাচ ড্র করতে হলে দিনের শেষ পর্যন্তেই খেলতে হবে মুমিনুলদের।

কিন্তু পুরো খেলা তো দূরের কথা হাসান-শাহিনের বোলিং তোপে ২৫ রান তুলতেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। ৬ রানে জয়, ২ রানে সাদমান, ৬ রানে শান্ত এবং ৭ রানে আউট হন মুমিনুল। এখন ২ রানে মুশফিক এবং ৮ রানে লিটন অপরাজিত রয়েছেন।

দিনের শুরুতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান সাকিব আল হাসান এবং তাইজুল ইসলাম। তবে ব্যাট হাতে বেশিক্ষণ খেলতে পারেনি বাংলাদেশ। মাত্র ৬ ওভারে ১১ রান তুলে শেষ তিনটি উইকেট হারায় বাংলাদেশ। শূন্যরানেই ফেরেন তাইজুল এবং খালেদ। আর ফলোঅন এড়ানোর ক্ষুদ্র প্রয়াস চালানোর পর ব্যক্তিগত ৩৩ রানে ফেরেন সাকিব আল হাসান। আর শূন্যরানে অপরাজিত থাকেন এবাদত হোসেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন