বাংলাদেশকে দুইবার অলআউট করতে চায় পাকিস্তান

প্রকাশিত: ডিসে ৭, ২০২১ / ০৯:১০অপরাহ্ণ
বাংলাদেশকে দুইবার অলআউট করতে চায় পাকিস্তান

বৃষ্টিতে দুইদিন নষ্ট হলেও ঢাকা টেস্টে এখন ইনিংস পরাজয়ের মুখোমুখি বাংলাদেশ! আজ চতুর্থ দিনে তারা ৭ উইকেটে ৭৬ রান তুলতে পেরেছে। ফলোঅন এড়াতে হলে আগামীকাল পঞ্চম দিনে আরও ২৫ রান করতে হবে টাইগারদের।

হাতে আছে তিন ব্যাটার। যদিও সাকিব আল হাসানের উপস্থিতি আশা বাড়াচ্ছে। বাংলাদের প্রথম ইনিংসে ৭ উইকেটের মধ্যে ৬টির শিকারী স্পিনার সাজিদ খান বলেছেন, স্বাগতিকদের দুইবার অল-আউট করাই তাদের লক্ষ্য।

আজ মঙ্গলবার দিনের খেলা শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাজিদ খান বলেন, ‘পরিকল্পনা এটাই যে কালকে এই তিন জনকে আউট করে ওদেরকে আবার ব্যাটিংয়ে পাঠিয়ে আরেকবার অলআউট করে দিয়ে জয়ের চেষ্টা করা।

ববি ভাই (বাবর আজম) বলেছিলেন যে, সবাই যেন জয়ের জন্য মাঠে নামে এবং প্রত্যেকেই যেন নিজেকে উজার করে দেয়। আমরা এটাই করেছি, আক্রমণ করেছি এবং সেটির ফল মিলেছে। তবে, প্রথম টেস্টে যেরকম উইকেট ছিল, তাতে এরকম বোলিং হচ্ছিল না।’

মিরপুর থেকে চট্টগ্রামের উইকেটকে এগিয়ে রেখে তিনি বলেন, ‘ওখানে টার্ন থাকলেও ব্যাটাররা সময় পাচ্ছিল। তবে সেখানেও চার উইকেট পাওয়ায় আত্মবিশ্বাস পেয়েছি। উইকেট এরকম যে, নতুন বলেও টার্ন পেয়েছি। তাই চেষ্টা করে যাব।

টার্ন পাওয়া যাক বা না যাক, সাকলায়েন ভাই বলেন যে, কোনো সুযোগ দেওয়া যাবে না। তার কথা হলো, কখনও কখনও ফিল্ডিং দিয়েই আউট করতে হবে। টার্ন না মিললেও তাই আশা করি ফিল্ডিং দিয়ে আউট করে দেব।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন