সংসদে মোদি সরকারকে যে প্রশ্ন ছুড়ে দিলেন নুসরাত

প্রকাশিত: ডিসে ৪, ২০২১ / ০৪:২২অপরাহ্ণ
সংসদে মোদি সরকারকে যে প্রশ্ন ছুড়ে দিলেন নুসরাত

ঘরে তিন মাসের সন্তানকে রেখে সংসদে উপস্থিত হলেন ভারতীয় তারকা সংসদ সদস্য ও অভিনেত্রী নুসরাত জাহান রুহি। সংসদের শীতকালীন অধিবেশনের শুরুর দিন থেকেই দ্বায়িত্ব পালনে ব্যস্ত তিনি। নির্বাচনে জয়লাভের পর থেকেই ভারতে বেশ আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন এই নায়িকা।

পেশাদার রাজনৈতিক ব্যক্তিত্ব না হলেও বিভিন্ন সময়ে সংসদে নুসরাতের ঝাঁঝালো বক্তব্য আলোড়ন ফেলেছে। লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলো কেন বেসরকারিকরণ করা হচ্ছে, সে বিষয় নিয়ে গতকাল মোদি সরকারকে প্রশ্ন ছুড়ে দেন নুসরাত।

তৃণমূল শুরু থেকেই কেন্দ্রের এসব পদক্ষেপে বিরোধিতা করে আসছে। আর দলের হয়েই বক্তব্য লড়েন নুসরাত। কোল ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া, সেল- এর মতো একাধিক লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র, সেইমতো পরিকল্পনাও গ্রহণ করা হচ্ছে। ভবিষ্যতে আরও রাষ্ট্রায়ত্ত কিছু সংস্থা বেসরকারিকরণ করা হবে বলেও পাওয়া যাচ্ছে ইঙ্গিত।

আমজনতার আর্থিক উন্নয়নের স্বার্থে তৈরি সংস্থাগুলোর দায়িত্ব কেন ছেড়ে দিতে চায় কেন্দ্র? এই সিদ্ধান্ত দেশের আর্থিক পরিস্থিতি জন্য লাভজনক নয়, এমনটাই বারবার বলে এসেছেন মমতা ব্যানার্জি। আর এই একই কথা শোনা গেছে নুসরাতের মুখে।

সংসদে নুসরাত বলেন, ‌‘লাভজনক সংস্থাগুলোর ওপর সরকারের এই কোপ কেন? বেসরকারিকরণ যদি করতেই হয় তাহলে আর্থিক ক্ষতির শিকার যেসব সংস্থা, সেগুলোকে কেন বেছে নেওয়া হচ্ছে না? এভাবে তো সংশ্লিষ্ট সংস্থার কর্মীরাও অনিশ্চিত ভবিৎষ্যতের মুখে পড়ছে।’

সূত্র : হিন্দুস্তান টাইমস

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন