ইয়াসির যেভাবে নিজেকে স্বান্ত্বনা দিতেন

প্রকাশিত: ডিসে ২, ২০২১ / ০৭:২০অপরাহ্ণ
ইয়াসির যেভাবে নিজেকে স্বান্ত্বনা দিতেন

দীর্ঘদিন বাংলাদেশ দলে রিজার্ভ ক্রিকেটার হিসেবে ছিলেন। আন্তর্জাতিক ম্যাচে বদলি হিসেবে ফিল্ডিংও করেছেন। কিন্তু অভিষেক হলো চট্টগ্রাম টেস্টে। তবে অভিষেকটা রাঙান হয়নি ইয়াসির আলীর। ম্যাচ পুরোপুরি শেষ করে আসতে পারেননি।

প্রথম ইনিংসে ৪ রানের পর দ্বিতীয় ইনিংসে ভালো ব্যাট করতে করতে শাহিন আফ্রিদির বলে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়েন। দলও হারে ৮ উইকেটের বড় ব্যবধানে।

অভিষেক টেস্টের অনুভূতি নিয়ে ইয়াসির বিসিবির পাঠানো ভিডিওবার্তায় বলেন, ‘প্রথম টেস্ট খেলা আমার জন্য ভালো একটা অভিজ্ঞতা ছিল। এর আগেও হয়তো ফিল্ডিং করেছি, কিন্ত কখনই একাদশে খেলা হয়নি। তাই এটা আমার জন্য দারুণ অভিজ্ঞতা।

চাপের মুখে ব্যাটিং ঘরোয়া ক্রিকেটে যতই করে থাকি না কেন, আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাপারটা সম্পূর্ণ অন্যরকম। এটা অনেক বড় চ্যালেঞ্জ ছিল দলকে চাপের পরিস্থিতি থেকে বের করে আনা। আমি যখন কাজটা করতে পেরেছি দেশের জন্য, সেই অনুভূতিটা দারুণ ছিল।’

দীর্ঘদিন অভিষেকের অপেক্ষা নিয়ে ইয়াসির বলেন, ‘অনেকদিন ধরে টিমের সঙ্গে ছিলাম কিন্তু ম্যাচ খেলা হচ্ছিল না। আমি আগেও বলেছি, আমি যে জায়গাটায় (জাতীয় দলের সংস্পর্শে) ছিলাম সেই জায়গাটাও অনেকের কাছে স্বপ্নের মতো।

সেটা ভেবেই নিজেকে স্বান্ত্বনা দিতাম যে, ইয়াসির পরিশ্রম করে যাও। যখনই সুযোগ আসবে তখনই কাজে লাগাতে হবে। আর টিমমেট, কোচ যারা ছিলেন তারা সবাই আমাকে বলতেন, রাব্বি তুমি কষ্ট করতেছ। যখনই সুযোগ পাবা তখনই কাজে লাগাবা।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন