বাংলাদেশ কোচ তারপরও জয়ে আশাবাদী

প্রকাশিত: নভে ২৯, ২০২১ / ১১:৪১অপরাহ্ণ
বাংলাদেশ কোচ তারপরও জয়ে আশাবাদী

অলৌকিক কিছু না ঘটলে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের হার একরকম নিশ্চিতই বলা যায়। পাকিস্তানের হাতে আছে ১০ উইকেট, জিততে হলে তাদের আর করতে হবে ৯৩ রান। তারপরও আশাবাদী বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো। এখনো বাংলাদেশ দলের জয়ে আশাবাদী তিনি।

আজ সোমবার চতুর্থ দিনের খেলা শেষ রাসেল ডমিঙ্গো বলেন, ‘ছেলেরা এই টেস্টে যেভাবে লড়াই করছে তাতে আমি গর্বিত। ওরা দারুণ দৃঢ়তা দেখিয়েছে। পাকিস্তান এখন ম্যাচে বেশ এগিয়ে। ওদের আর ৯৩ রান প্রয়োজন। তাই আমাদের বিশেষ কিছু করতে হবে।’

বাংলাদেশ কোচ আরও বলেন, ‘টেস্ট ক্রিকেটে যে কোনো কিছুই সম্ভব। এখনও জেতার সম্ভাবনা আছে এই বিশ্বাস নিয়ে কাল আমাদের মাঠে নামতে হবে। যদি প্রথম আধা ঘণ্টা একটি বা দুটি উইকেট নিতে পারি, তাহলে যে কোনো কিছুই হতে পারে।’

আজ চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ১০৯ রান তুলেছে পাকিস্তান। জয়ের জন্য শেষ দিনে তাদের চাই মাত্র ৯৩ রান। তবে বাংলাদেশের সামনে সমীকরণটা কঠিন। জিততে হলে পাকিস্তানকে অলআউট করতে হবে।

শেষ সেশনে শক্ত জুটি উপহার দিয়েছেন আবিদ আলী ও আবদুল্লাহ শফিক। প্রথম ইনিংসের মতোই দুজনেই সাবলীল ব্যাটিংয়ে পাকিস্তানকে এগিয়ে নিচ্ছেন। আজ শেষ সেশনে বাংলাদেশের চার বোলার মিলে তাদের জুটি ভাঙতে পারেনি। দুজনেই হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন। ১০৫ বলে অপরাজিত ৫৬ রান করেছেন আবিদ। তাঁর সঙ্গে ৯৩ বলে ৫৩ রানে অপরাজিত শফিক।

এর আগে প্রথম ইনিংসে ৩৩০ রান করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১১৪ রান করেন লিটন। মুশফিকুর রহিম করেন ৯১ রান। বিপরীতে প্রথম ইনিংসে ব্যাট করে ২৮৬ রানে থামে পাকিস্তান। আর বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে করে ১৫৭ রান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন