দেশে করোনায় আজও তিনজনের মৃত্যু

প্রকাশিত: নভে ২৪, ২০২১ / ০৪:৫৮অপরাহ্ণ
দেশে করোনায় আজও তিনজনের মৃত্যু

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯৬১ জনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে ৩১২ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩৩৮ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৬টি ল্যাবে ২১ হাজার ২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২০ হাজার ৭৭০টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৪৯ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী তিনজনের মধ্যে পুরুষ একজন ও নারী দুইজন। এ নিয়ে নারী মারা গেছেন ১০ হাজার ৬৫ জন আর পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮৯৬ জন।

মৃত তিনজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনজনই সরকারি হাসপাতালে মারা গেছেন। এদের মধ্যে চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন