ওঠানামা করছে ‘খালেদা জিয়ার’ শরীরের তাপমাত্রা

প্রকাশিত: অক্টো ২৮, ২০২১ / ১১:২১অপরাহ্ণ
ওঠানামা করছে ‘খালেদা জিয়ার’ শরীরের তাপমাত্রা

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। গত ১৬ দিন ধরে তার শরীরের তাপমাত্রা ওঠানামার মধ্যেই আছে। কোনো উন্নতি নেই।

চিকিৎসকরা বলছেন, বিএনপির চেয়ারপারসন কিডনি-লিভার সমস্যা, ডায়াবেটিস, আর্থ্রাইটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন। এখন নতুন উপসর্গ হিসেবে শরীরে জ্বরের প্রকোপ দেখা দিয়েছে।

চিকিৎসকরা বার বার ওষুধ বদল করলেও গত ১৬ দিনেও তার শারীরিক অবস্থার তেমন কোনো পরিবর্তন নেই। গত ২৫ অক্টোবর খালেদা জিয়ার বায়োপসি করা হয়েছে। যদিও বায়োপসি রিপোর্ট নিয়ে বিএনপি এবং তার (খালেদা জিয়া) চিকিৎসকদের পক্ষ থেকে কিছু জানানো হচ্ছে না।

খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে জানতে চাইলে তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের অবস্থা আগের মতোই আছে। এখনও বলার মতো কিছু হয়নি। ওনার শারীরিক অবস্থা নিয়ে বলার মতো কিছু হলে আমরা জানাব।

গত ১২ অক্টোবর ৭৬ বছর বয়সী খালেদা জিয়ার শরীরে জ্বর দেখা দিলে কয়েক মাসের মধ্যে দ্বিতীয় বারের মতো চিকিৎসার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

বর্তমানে তিনি এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ডের অধীনে চিকিৎসাধীন। এর আগে করোনাভাইরাসসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে টানা ৫৪ দিন একই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন খালেদা জিয়া।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন