স্কুইড গেমের হ্যালোইন পোশাক নিউ ইয়র্কের স্কুলে নিষিদ্ধ!

প্রকাশিত: অক্টো ২৮, ২০২১ / ১০:৪১অপরাহ্ণ
স্কুইড গেমের হ্যালোইন পোশাক নিউ ইয়র্কের স্কুলে নিষিদ্ধ!

নিউ ইয়র্ক রাজ্যের তিনটি প্রাথমিক বিদ্যালয় জনপ্রিয় নেটফ্লিক্স সিরিজ স্কুইড গেমের হ্যালোইন পোশাক নিষিদ্ধ করেছে। এই হ্যালোইন পোশাকটি সহিংসতাকে উৎসাহিত করতে পারে মর্মে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দক্ষিণ কোরিয়ার এই থ্রিলার সিরিজটি একটি বিশাল অঙ্কের নগদ পুরস্কারের জন্য ঋণগ্রস্ত লোকদের প্রতিদ্বন্দ্বিতা করার গল্প বলে। অভিভাবকদের সচেতনতামূলক ই-মেইল করে এই শোটির রক্তাক্ত বিষয়বস্তু ও ‘হিংসাত্মক বার্তা’ সম্পর্কে জানাতে চাইছে স্কুলগুলো। তারা বলছে, স্কুল ইভেন্টে স্কুইড গেমের পোশাক ‘অনুপযুক্ত’ হবে।

নিউ ইয়র্কের ফায়েটভিল-ম্যানলিয়াস স্কুল ডিস্ট্রিক্টের সুপারিনটেনডেন্ট ড. ক্রেইগ টিস সিবিএস নিউজকে বলেন, স্কুলগুলোতে ‘অস্ত্র হিসাবে ব্যাখ্যা করা যেতে পারে এমন আইটেমগুলো’সহ হ্যালোইন পোশাক নিষিদ্ধ করার নির্দেশিকা জারি করা হয়েছে, কারণ সেগুলো ‘খুব রক্তাক্ত বা ভীতিকর’।

তিনি বলেন, ছাত্ররা বিরতির সময় সিরিজের দৃশ্যগুলো আবারও অভিনয় করছে এবং প্রিন্সিপালরা অভিভাবকদের সতর্ক করেছিলেন যে ‘হিংসাত্মক আচরণের সঙ্গে যুক্ত গেমগুলো স্কুলের শিক্ষার্থীদের জন্য উপযুক্ত নয়।’

মার্কিন যুক্তরাষ্ট্রে নেটফ্লিক্স সিরিজটিকে ‘প্রাপ্তবয়স্কদের জন্য’ রেট করেছে। সুতরাং এটি ‘১৭ বছর বা তার কম বয়সীদের জন্য উপযুক্ত না-ও হতে পারে।’

কিন্তু কিছু অভিভাবক স্কুলের পোশাক নিষেধাজ্ঞায় অসন্তুষ্ট বলে জানা গেছে। তাঁরা বলেন, ‘এটি একটি পোশাক। শুধু আপনার বাচ্চাদের শো দেখতে না দিলেই হয়।’ এক নারী অভিভাবক সিবিএসকে এ কথা বলেন। অন্য অভিভাবক নিষেধাজ্ঞাকে ‘কর্তৃত্ব ফলানো’ বলে অভিহিত করেন।

সূত্র : বিবিসি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন