‘কেন টি-টোয়েন্টিতে পারে না বাংলাদেশ?’

প্রকাশিত: অক্টো ২৮, ২০২১ / ০৯:৫৬অপরাহ্ণ
‘কেন টি-টোয়েন্টিতে পারে না বাংলাদেশ?’

টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ আসরে প্রথমবার সুযোগ পেয়ে বাজিমাত করে দিয়েছে নামিবিয়া। প্রথমবার বাছাই পর্বে খেলতে নেমেই টিকিট নিশ্চিত করে চূড়ান্ত পর্বে।

মূলপর্বে নিজেদের প্রথম ম্যাচেই অঘটন ঘটিয়ে দেয় নামিবিয়া। বাছাই পর্বে যে স্কটল্যান্ড বাংলাদেশকে হারিয়ে দেয় সেই স্কটিশদের হারায় নামিবিয়া।

নামিবিয়ার মতো এমন নবগত দলের উত্থানের বিশ্বকাপে রীতিমতো ধুঁকছে বাংলাদেশ দল। বাছাই পর্বের বাধা ডিঙ্গিয়ে মূলপর্বে উঠে পরপর দুই ম্যাচে শ্রীলংকা ও ইংল্যান্ডের বিপক্ষে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আপাতদৃষ্টিতে ছিটকে গেছে বাংলাদেশ।

নিজেদের শেষ তিন খেলায় টাইগাররা মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। এই তিন ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের জয়ের সম্ভাবনা নেই বলছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

তিনি একটি জাতীয় দৈনিকের কলামে লেখেন- অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আর একটি ম্যাচও আমরা জিতব না, দলের অবস্থা ভালো না। মানসিকভাবে ভয়ংকর অবস্থায় আছে। প্রথম দিন থেকেই দলের ম্যুরাল খুব নিচে।

তিনি আরও লেখেন- টি-টোয়েন্টিতে ভালো খেলতে হলে আমাদের বিপিএলটা আরও প্রতিদ্বন্দ্বিতামূলক করা দরকার। ঘরোয়া ক্রিকেটে আরও অন্তত একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করা দরকার।

বিশ্বকাপে বাংলাদেশ দলের এমন ছন্নছাড়া ব্যাটিং দেখে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক আথারটন ধারাভাষ্যে বলেছেন, টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে রমরমা অঞ্চলের দেশ হওয়া সত্ত্বেও বাংলাদেশ কেন টি-টোয়েন্টিতে পারে না, এর একটাই উত্তর- তারা টি-টোয়েন্টি বেশি খেলে না।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন