করোনায় ছয়জনের মৃত্যু, শনাক্ত ২৯৪

প্রকাশিত: অক্টো ২৮, ২০২১ / ০৫:১৭অপরাহ্ণ
করোনায় ছয়জনের মৃত্যু, শনাক্ত ২৯৪

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৮৪৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে ২৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২২৭ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩২ হাজার ৬৯৫ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৩টি ল্যাবে ১৯ হাজার ৫৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৯ হাজার ৪৩৫টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৫০ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৫ দশমিক ২৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন ছয়জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ তিনজন ও নারী তিনজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৭ হাজার ৮৩০ জন ও নারী ১০ হাজার ১৭ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে চারজন ও চট্টগ্রাম বিভাগে দুইজন। এ ছাড়া সরকারি হাসপাতালে চারজন ও বেসরকারি হাসপাতালে দুইজন মৃত্যুবরণ করেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন