অটোবাইক চালক সজীবের সততাকে সম্মান জানাল বিকাশ

প্রকাশিত: অক্টো ২৮, ২০২১ / ১২:০৮অপরাহ্ণ
অটোবাইক চালক সজীবের সততাকে সম্মান জানাল বিকাশ

যাত্রীর ফেলে যাওয়া ব্যাগে ছিল ৬১ লাখ টাকা। এত টাকা পেয়েও সততা দেখিয়েছেন অটোবাইক চালক সজীব। নিজেই টাকাগুলো ফেরত দেওয়ার উদ্যোগ নেন। চাঁদপুরের অটোবাইক চালক সজীবের এ সততাকে সম্মান জানাল দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

বুধবার (২৭ অক্টোবর) বিকাশের প্রধান কার্যালয়ে সজীবের হাতে সম্মাননার ৫০ হাজার টাকা তুলে দেওয়া হয়। বিকাশ গত বছর সজীবকে সম্মাননার উদ্যোগ নিলেও করোনা সংক্রমণের কারণে এ বছর আনুষ্ঠানিকভাবে সম্মাননা তার হাতে তুলে দেয়।

গত বছর করোনাকালে চাঁদপুর সদরে ব্যাংক থেকে ৬১ লাখ টাকা তুলে একজন বিকাশ এজেন্ট ভুল করে টাকার ব্যাগটি সজীবের অটোবাইকে রেখে চলে যান। বিকাশ এজেন্টের ফেলে যাওয়া টাকার ব্যাগটি নিয়ে বেশ কিছুক্ষণ অপেক্ষা করেন অটোবাইক চালক সজীব। টাকার প্রকৃত মালিককে খুঁজে না পেয়ে তিনি বিষয়টি তার ভগ্নিপতি আবুল কাসেমকে জানান।

সজীবের কাছ থেকে এ ঘটনা জানার পর দুজন মিলে তাৎক্ষণিক চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ফোন করে টাকা পাওয়ার বিষয়টি অবহিত করেন। পরে পুলিশের মধ্যস্থতায় প্রকৃত মালিকের কাছে টাকা হস্তান্তর করা হয়। এত বড় অংকের টাকা ফেরত দেওয়ার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক আলোচিত হয়।

চাঁদপুর সদরের পুরান বাজার এলাকার বাসিন্দা সজীব বলেন, এ সম্মাননা আনন্দের। আমার ইচ্ছা নিজে কিছু করার। বিকাশের দেওয়া সম্মানীর এ টাকা আমার স্বপ্ন পূরণে সহায়ক হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন