আফগানিস্তানের বিশাল জয়ে বিশাল খুশি তালেবান নেতারা

প্রকাশিত: অক্টো ২৬, ২০২১ / ০৬:৪১অপরাহ্ণ
আফগানিস্তানের বিশাল জয়ে বিশাল খুশি তালেবান নেতারা

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে ১৩০ রানের বিশাল জয় পেয়েছে আফগানিস্তান। মোহাম্মদ নবি-রশিদ খানদের এমন জয়ে উচ্ছ্বসিত আফগানিস্তানের ক্ষমতাসীন দল তালেবান।

সোমবার স্কটল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৯০ রানের পাহাড় গড়ে আফগানিস্তান। তাদের এ ইনিংসটাই চলতি বিশ্বকাপে সর্বোচ্চ রানের স্কোর।

শুধু তাই নয়, বিশ্বকাপের মতো বড় আসরে স্কটিশদের বিপক্ষে সোমবার করা ১৯০ রানই আফগানদের দলীয় সর্বোচ্চ স্কোর।

আগে ব্যাট করে ১৯০ রানের পাহাড় গড়ে আফগানিস্তান। বিশাল টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৬০ রানে অলআউট হয় স্কটল্যান্ড।

স্কটিশদের গুঁড়িয়ে মোহাম্মদ নবিদের ১৩০ রানের বিশাল জয়ের পর আফগানিস্তানের রাজধানী কাবুলে উচ্ছ্বাস প্রকাশ করেন তালেবান নেতারা।

সোমবার রাতে আফগানিস্তানের জয়ের পর তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ টুইটারে লেখেন- দলকে শুভেচ্ছা জানাচ্ছি। ভবিষ্যতে আরও সাফল্যের জন্য শুভকামনা রইল।

তালেবানদের কাতার অফিসের মুখপাত্র লিখেছেন- এমনই সাফল্য রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান বিষয়ক ক্ষেত্রেও ছড়িয়ে পড়ুক।

এছাড়া তালেবান প্রতিনিধি সুহেল শাহিন টুইটারে লেখেন- দারুণ খেলেছে ছেলেরা।

হাক্কানি নেটওয়ার্কের প্রধান ও আফগানিস্তানের বর্তমান গৃহমন্ত্রী সিরাজুদ্দিন হাক্কানির ভাই আনাস হাক্কানি উচ্ছ্বাস প্রকাশ করে লেখেন- আফগানিস্তান জিতে গিয়েছে।

তালেবানদের উত্থানে আফগানিস্তান থেকে বিতাড়িত সাবেক প্রেসিডেন্ট আশরাফ ঘানি বলেছেন- আফগানিস্তান ক্রিকেট দল দেশবাসীর হৃদয়ে নতুন আশার সঞ্চার করেছে। ওরা বুঝিয়ে দিয়েছে দেশ এখনো বেঁচে আছে। কারও পরাধীন হয়ে নেই।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন