রেজা-নূরের ‘গণ অধিকার পরিষদের’ আত্মপ্রকাশ

প্রকাশিত: অক্টো ২৬, ২০২১ / ০৪:৩১অপরাহ্ণ
রেজা-নূরের ‘গণ অধিকার পরিষদের’ আত্মপ্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক ভিপি নুরুল হক নূর ও অর্থনীতিবিদ রেজা কিবরিয়া একটি রাজনৈতিক দল গঠন করেছেন। দলটির নাম দেওয়া হয়েছে ‘গণ অধিকার পরিষদ’।

মঙ্গলবার দুপুরে রাজধানীর পুরাণ পল্টনে দলীয় কার্যালয়ে ‘গণ অধিকার পরিষদ’- এর আনুষ্ঠিক ঘোষণা দিয়েছেন সাবেক ভিপি নূর ও অর্থনীতিবিদ রেজা কিবরিয়া। দলীয় স্লোগান ঠিক করা হয়েছে ‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার।’

৮৩ সদস্য বিশিষ্ট কমিটির আহ্বায়ক করা হয়েছে রেজা কিবরিয়াকে। সিনিয়র যুগ্ম আহ্ববায়ক রাশেদ খান। আর দলীয় সদস্য সচিব নুরুল হক নূর। এছাড়া যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে ফারুক হাসান, সোহরাব হোসেন, আবু হানিফ ও মাহফুজুর রহমান খানকে।

গণতন্ত্র, ন্যায়বিচার, অধিকার ও জাতীয় স্বার্থ – এই চারটি বিষয়কে মূলনীতি ধরে ‘গণ অধিকার পরিষদ’ গঠন করা হয়েছে বলে আত্মপ্রকাশ অনুষ্ঠানে জানিয়েছেন নুরুল হক নূর। এছাড়া দলীয় ২১ দফাও প্রকাশ করা হয়েছে এ অনুষ্ঠানে।

এদিকে নূর ও রেজা কিবরিয়ার দলকে সমর্থন দিয়ে আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত হন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তবে তিনি এ দলের কোনো পদে থাকছেন না।

দল ঘোষণা করলেও দলের নিবন্ধন এখনো নেয়নি ‘গণ অধিকার পরিষদ’। তবে নিবন্ধনের সকল নিয়ম মেনেই নিবন্ধনের আবেদন করা হবে এবং নিবন্ধন না পাওয়ার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন রেজা কিবরিয়া।

দল ঘোষণার পর পুরাণ পল্টন এলাকায় মিছিল করেন ‘গণ অধিকার পরিষদ’-এর সমর্থক ও বিভিন্ন কমিটির নেতা-কর্মীরা।

সূত্র : ঢাকাটাইমস

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন