ইমরান খান ক্রিকেটারদের বললেন ‘জাতি তোমাদের জন্য গর্বিত’

প্রকাশিত: অক্টো ২৫, ২০২১ / ০৯:৪৫অপরাহ্ণ
ইমরান খান ক্রিকেটারদের বললেন ‘জাতি তোমাদের জন্য গর্বিত’

ওয়ানডে বা টি-টোয়েন্টি—এর আগে বিশ্বকাপে কখনোই ভারতের বিপক্ষে জিততে পারেনি পাকিস্তান। তবে জয়ের রেকর্ড এবার আর ধরে রাখতে পারল না বিরাট কোহলির ভারত। কপিল দেব, সৌরভ গাঙ্গুলী ও মাহেন্দ্র সিং ধোনির উত্তরসূরিদের হারিয়ে সেই আক্ষেপ ঘোচালো বাবর আজমের দল।

দুবাইয়ে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে নতুন ইতিহাস গড়ল পাকিস্তান।

ইতিহাস গড়া এমন জয়ের পর বাবর আজমের দলকে অভিনন্দন জানিয়েছেন ১৯৯২ সালে বিশ্বকাপজয়ী অধিনায়ক ও পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান।

এক টুইট বার্তায় ইমরান খান বলেন, ‘পাকিস্তান দলকে অভিনন্দন এবং বিশেষ করে সামনে থেকে নেতৃত্ব দেওয়া বাবর আজমকে, সেই সঙ্গে রিজওয়ান এবং শাহীন আফ্রিদির দুর্দান্ত পারফরম্যান্সের জন্যও অভিনন্দন। জাতি তোমাদের সবাইকে নিয়ে গর্বিত।’

বিশ্বকাপের মঞ্চে এটাই ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয়। কোনো ফরম্যাটের বিশ্বকাপেই এর আগে ভারতকে হারাতে পারেনি তারা। ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলে ভারতের সঙ্গে ১২ দেখায় পাকিস্তান এর আগে একটিও জেতেনি। এবার সেই পরিসংখ্যান বদলে ভারতকে হারানোর কীর্তি গড়লেন রিজওয়ান-বাবররা।

ইমরান অবশ্য ম্যাচ শুরুর আগেই দেখছিলেন পাকিস্তানের জয়। ভারতকে তাঁর দল হারাবে এমনট প্রত্যাশা রেখেছিলেন তিনি। গত শনিবার পাকিস্তান ক্রিকেট দলকে অনুপ্রেরণা দিতে ইমরান বলেছিলেন, ‘ভারতকে হারানোর মতো প্রতিভা রয়েছে পাকিস্তানের এই দলের। ইনশা আল্লাহ, ভারতকে অবশ্যই হারাবে পাকিস্তান।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন