করোনায় আরও পাঁচজনের মৃত্যু, শনাক্ত ২৮৯

প্রকাশিত: অক্টো ২৫, ২০২১ / ০৫:৫২অপরাহ্ণ
করোনায় আরও পাঁচজনের মৃত্যু, শনাক্ত ২৮৯

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৮২৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে ২৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৬৭ হাজার ৯৮১ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৪১৩ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩১ হাজার ৭৪০ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৩টি ল্যাবে ২০ হাজার ৭৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২০ হাজার ৮৩৩টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৩৯ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৫ দশমিক ৩১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন পাঁচজন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ দুইজন ও নারী তিনজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৭ হাজার ৮১৯ জন ও নারী ১০ হাজার নয়জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে দুইজন, চট্টগ্রাম বিভাগে দুজন ও খুলনা বিভাগে একজন। এ ছাড়া সরকারি হাসপাতালে পাঁচজন মৃত্যুবরণ করেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন