যেসব ফোনে অ্যানড্রয়েড ১২ আপডেট মিলবে

প্রকাশিত: অক্টো ২৫, ২০২১ / ০৩:৩৪অপরাহ্ণ
যেসব ফোনে অ্যানড্রয়েড ১২ আপডেট মিলবে

গুগল অ্যানড্রয়েড ফোনের জন্য নতুন ভার্সন উন্মুক্ত করেছে। অ্যানড্রয়েড ১২ নামের এই ভার্সন নির্দিষ্ট কিছু ফোনের মডেলে আপডেট দিচ্ছে গুগল।

শুরুতে গুগলের পিক্সেল ৬ ফোনে অ্যানড্রয়েড ১২ আপডেট পাওয়া যাবে। গুগল জানিয়েছে এখনই সব ফোনে পাওয়া যাবে না অ্যানড্রয়েড ১২ আপডেট। কিছু নির্দিষ্ট ফোনেই এই আপডেট করাতে পারবেন গ্রাহক। সেই ক্ষেত্রে আরও সময় অপেক্ষা করতে হবে নতুন সফটওয়্যার আপডেট পেতে।

পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো ফোনে মিলছে অ্যানড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম। এর আগে কেবল কিছু নির্দিষ্ট ইউজারকেই এই আপগ্রেডে অনুমতি দেওয়া হয়েছিল। তাও চলচিল পরীক্ষামূলকভাবে। দেখে নিন এখন কোন কোন ফোনে পাওয়া যাবে আপডেট ।

বর্তমানে Pixel 3, Pixel 3A, Pixel 4, Pixel 4A, Pixel 4A 5G, Pixel 5 ও Pixel 5A -তে পাওয়া যাবে এই আপডেট। ইতিমধ্যেই Pixel 6 ও Pixel 6 Pro লঞ্চের দিনই এই আপডেট সহকারে এসেছে ফোনগুলো।

গুগল বিবৃতি দিয়ে জানিয়েছে, চলতি বছরের শেষের দিকেই Samsung Galaxy, OnePlus, Oppo, Realme, Tecno, Vivo ও Xiaomi-র ফোনে এই আপডেট পাওয়া যাবে।

গুগলের দাবি নতুন অপারেটিং সিস্টেমে আরও দ্রুত পারফরম্যান্সের শক্তি রয়েছে। আগের থেকে লোকেশন ডেটা পেতে অনেক সুবিধা হবে গ্রাহকের। কেবল এই আপডেশনের পরই তা বুঝতে পারবেন ইউজাররা। এখানেই শেষ নয়। স্টক অ্যান্ড্রয়েড পাওয়ার ফলে অপ্রয়োজনীয় অ্যাপ বা ব্লটওয়্যার পাওয়ার চিন্তামুক্ত হবেন গ্রাহকরা। অ্যান্ড্রয়েডের ক্লিন অভিজ্ঞতা লাভ করতে পারবেন নতুন এই অপারেটিং সিস্টেমের মাধ্যমে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন