ভুল শুধরে ঘুরে দাঁড়াতে চাইঃ মাহমুদউল্লাহ

প্রকাশিত: অক্টো ২৪, ২০২১ / ১১:০০অপরাহ্ণ
ভুল শুধরে ঘুরে দাঁড়াতে চাইঃ মাহমুদউল্লাহ

ক্যাচ মিস তো ম্যাচ মিস—এই কথার যথার্থ প্রমাণ দিলেন আজ লিটন দাস। শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে দুবার ক্যাচ মিস করে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেন তিনি।

ম্যাচ শেষে ঘুরে ফিরে ওই ক্যাচ মিসের কথাই আসে। সুযোগ হাতছাড়া করে আক্ষেপ করেন মাহমুদউল্লাহ নিজেও। সেই সঙ্গে ভুল শুধরে পরের ম্যাচে ঘুরে দাঁড়ানোর আশা জানালেন বাংলাদেশ অধিনায়ক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে পাঁচ উইকেটে হেরেছে বাংলাদেশ। ম্যাচটিতে ক্যাচ মিস করে বাংলাদেশকে বিপদে ফেলে দেন লিটন।

প্রথমে ভানুকা রাজাপাকসাকে জীবন দেন তিনি। আফিফ হোসেনের অফ স্টাম্পের বাইরের বল উড়িয়ে সুইপ করেন রাজাপাকসা। কিন্তু স্কয়ার লেগে ক্যাচটি নিতে পারেননি লিটন দাস।

এরপর আরেকটি ক্যাচ মিস করেন ওই লিটন। সেটিও খুব সহজ ক্যাচ ছিল। কিন্তু এবারও ব্যর্থ হলেন লিটন। সেটি ছিল আসালাঙ্কার উইকেট। এমন গুরুত্বপূর্ণ ম্যাচ ঘুরে যাওয়ার জন্য ওই দুটি ক্যাচ মিসই যথেষ্ট। জীবন পেয়ে শ্রীলঙ্কাকে জয়ের বন্দরে পৌঁছে দেন আসালাঙ্কা। ৪৯ বলে ৮০ রানের দারুণ খেলেন আসালাঙ্কা।

হারের পর মাহমুদউল্লাহ বলেছেন, ‘ব্যাটসম্যানরা দারুণ খেলেছেন। লিটন ও নাঈম আমাদের ভালো সূচনা এনে দিয়েছিল। নাঈম অসাধারণ ইনিংস খেলে। মুশফিক নিজেকে দারুণভাবে ফিরে পেয়েছে। অসাধারণ। ফিল্ডিংয়ে আমরা কয়েকটি সুযোগ হাতছাড়া করেছি। সেগুলো নিজেদের পক্ষে আনতে পারলে ম্যাচের ফল ভিন্ন হতে পারত।’

বাংলাদেশের পরবর্তী ম্যাচ দুবাইয়ে। ওই ম্যাচে ঘুরে দাঁড়ানো আশা জানিয়ে অধিনায়ক বলেন, ‘সামনের ম্যাচে ভুলগুলো শুধরে নিতে চাই। আশা করছি আমরা তাদের (ইংল্যান্ডের) বিপক্ষে ভালো প্রতিদ্বন্দ্বীতা করতে পারব।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন