না ফেরার দেশে চলে গেলেন ‘অভিনেতা মাহমুদ সাজ্জাদ’

প্রকাশিত: অক্টো ২৪, ২০২১ / ০৯:৩০অপরাহ্ণ
না ফেরার দেশে চলে গেলেন ‘অভিনেতা মাহমুদ সাজ্জাদ’

দেশের জনপ্রিয় অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই। আজ (২৪ অক্টোবর) রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। অভিনেতার ভাই ম. হামিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আজ বেলা সাড়ে ৩টায় মারা গেছেন মাহমুদ সাজ্জাদ। তার জন্য সবাই দোয়া করবেন।’

ম হামিদ বলেন, ‘মাহমুদ সাজ্জাদের জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল। চিকিৎসকেরা নতুন কিছু অ্যান্টিবায়োটিক দিয়েছিলেন। শেষের দিকে কিছুই খেতে পারতেন না তাই নল দিয়ে খাওয়ানো হতো। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো গেল না তাঁকে।’

এর আগে গত ১ সেপ্টেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি করোনা পজিটিভ ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়েছিলো। তারপর কভিড নেগেটিভ আসে। কিন্তু করোনা পরবর্তী জটিলতার কারণে আবারও তাকে আইসিইউতে নেওয়া হয়েছিলো। অবশেষে আজ না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

৭৩ বছর বয়সী মাহমুদ সাজ্জাদ নাট্যচক্র নাট্যদলের সঙ্গে জড়িত আছেন বিশ্ববিদ্যালয় জীবন থেকে। এই দলের হয়ে অভিনয় করেছেন লেট দেয়ার বি লাইট, স্পার্টাকাস, জনকসহ অনেক নাটকে। মাহমুদ সাজ্জাদ শৈশব থেকেই সংস্কৃতির সঙ্গে যুক্ত ছিলেন।

তিনি খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। একসময় টেলিভিশনে নিয়মিত অভিনয় করতেন। টেলিভিশনে তাঁর অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ‘সকাল সন্ধ্যা’।

kalerkantho

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন