আরো এক ক্রিকেটার তামিমের মতো বিশ্বকাপে খেলতে চাননি!

প্রকাশিত: অক্টো ১৮, ২০২১ / ১১:৩৯অপরাহ্ণ
আরো এক ক্রিকেটার তামিমের মতো বিশ্বকাপে খেলতে চাননি!

মাঠ ও মাঠের বাইরের নানা ঘটনায় টালমাটাল বাংলাদেশ ক্রিকেট। তামিম ইকবাল কেন বিশ্বকাপে খেলছেন না? প্রশ্নের পিঠে প্রশ্ন জমা করছেন সমর্থকরা। এর সঙ্গে যোগ হয়েছে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হার। এমন পরিস্থিতিতে ওমানে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে যেন রুদ্রমূর্তি ধারণ করলেন নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি জানালেন, তামিম যে বিশ্বকাপে খেলবেন না সেটি আগেই জানতেন তিনি। শঙ্কা ছিল আরও এক ক্রিকেটারের না খেলার। বিস্ফোরক এ তথ্য দিলেও সেই ক্রিকেটারের নাম অবশ্য উল্লেখ করেননি পাপন।

আজ (সোমবার) বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে হঠাৎ বৈঠকের পর পাপন বললেন, ‘তামিমের না খেলার ব্যাপারটা আপনারা জানার অনেক আগেই আমি জানি। এমনকি আমি ভেবেছিলাম আরও একজন খেলবে না। এরকম তথ্যও আমার কাছে ছিল।

কিন্তু খেলছে। আমার কথা হচ্ছে এগুলো মনের মধ্যে রাখার তো কিছু নাই। খেললে খেলবে, না খেললে নাই। সোজা বলে দেবে। কিন্তু অভিমান করে বলে দেবে `আমি খেলব না’, এটা আমার কাছে গ্রহণযোগ্য নয়।’

তামিমকে দেশসেরা ওপেনার আখ্যা দিয়ে পাপন বলেন, ‘কার সাথে অভিমান, দেশের সাথে? এদেশেই তো থাকে সে। এই ধরনের ইমোশনের আমার কাছে কোনো জায়গা নেই। আমার কথা হচ্ছে কেউ খেলতে চাইলে খেলবে, না চাইলে খেলবে না। তবে একটা জিনিস সর্বশেষ বলে দিচ্ছি, যত ওপেনারই খেলুক না কেন, তামিমের চেয়ে ভালো ওপেনার একটাও নাই।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন