ভারতের বিরুদ্ধে পাকিস্তানই জিতবে: বাবর আজম

প্রকাশিত: অক্টো ১৪, ২০২১ / ০৮:১১অপরাহ্ণ
ভারতের বিরুদ্ধে পাকিস্তানই জিতবে: বাবর আজম

টি-টোয়েন্টি বিশ্বকাপে আগামী ২৪ অক্টোবর মুখোমুখি হবে ক্রিকেটের দুই পরাশক্তি। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত–পাকিস্তানের এ ম্যাচ নিয়ে এখন থেকেই নানা রকমের আলোচনা শুরু হয়ে গেছে।

এই ম্যাচ কেমন উত্তেজনা ছড়াবে, তা নিয়ে মেতেছে ক্রিকেট বিশ্ব। ম্যাচটির সম্ভাব্য ফল নিয়ে নানা ধরনের ভবিষ্যদ্বাণীও শুরু হয়ে গেছে। শুধু ক্রিকেটপ্রেমীরাই নন, এসব নিয়ে আলোচনায় মেতেছেন দুই দলের সাবেক ক্রিকেটাররাও।

এর মধ্যেই পাকিস্তানের অধিনায়ক বাবর আজম জানালেন, এই ম্যাচটিতে তারাই জিতবেন।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে দেওয়া সাক্ষাৎকারে বাবর বলেন, প্রতিটা ম্যাচের চাপ ও তীব্রতা সম্পর্কে আমরা জানি, বিশেষ করে প্রথম ম্যাচ। আশা করি, আমরা ম্যাচটি জিততে পারব এবং ওই মোমেন্টাম সামনে ধরে রাখতে পারব।

বাবর আজম বলেন, কোনো টুর্নামেন্টের আগে একটি দল হিসেবে নিজেদের ওপর বিশ্বাস ও আত্মবিশ্বাস রাখা অনেক গুরুত্বপূর্ণ। দল হিসেবে আমাদের আত্মবিশ্বাস অনেক উঁচুতে। আমরা অতীত নিয়ে নয়, ভবিষ্যৎ নিয়ে ভাবছি। আমরা সেটার জন্য প্রস্তুতি নিচ্ছি। আমি পুরোপুরি আত্মবিশ্বাসী যে আমরা ভালোভাবে প্রস্তুত এবং ভালো ক্রিকেট খেলব।

পাকিস্তানের এই অধিনায়ক বলেন, গত তিন-চার বছর ধরে আমরা সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেট খেলছি এবং এখানকার কন্ডিশন সম্পর্কে ভালোভাবে জানি। উইকেট কেমন আচরণ করবে এবং ব্যাটসম্যানদের কীভাবে মানিয়ে নিতে হবে আমরা তা জানি। নির্দিষ্ট দিনে যারা ভালো ক্রিকেট খেলবে তারাই জিতবে। আমার কাছে যদি জানতে চান, বলব আমরাই জিতব।

সব ধরনের ক্রিকেট মিলিয়ে বিশ্লেষকরা ভারত–পাকিস্তান লড়াইয়ে দুই দলকে সমানে সমান রাখেন। তবে বিশ্বকাপের মঞ্চে ভারত একচেটিয়া এগিয়ে। ওয়ানডে ও টি–টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে দুই দলের দেখা হয়েছে ১২ বার। ১২টি ম্যাচই জিতেছে ভারত। ওয়ানডে বিশ্বকাপে সাতটি, বাকি পাঁচটি টি–টোয়েন্টিতে। ১৩তম লড়াইয়ে পাকিস্তান জয়ের স্বাদ পাবে কী না সেটা এখন দেখার অপেক্ষা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন