নাওয়া-খাওয়া ছেড়েই দিয়েছেন আরিয়ান!

প্রকাশিত: অক্টো ১৪, ২০২১ / ১১:৩৯পূর্বাহ্ণ
নাওয়া-খাওয়া ছেড়েই দিয়েছেন আরিয়ান!

কারা হেফাজতে আসার সময় সঙ্গে ১২ বোতল পানি নিয়ে এসেছিলেন আরিয়ান তার মধ্যে আর তিন বোতল অবশিষ্ট রয়েছে বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান এখন কারাগারের কুঠুরিতে দিন কাটাচ্ছেন। বিলাসী জীবনে অভ্যস্ত আরিয়ানকে বেশ বেগ পেতে হচ্ছে এই অভিজ্ঞতার সঙ্গে মানিয়ে নিতে। বিলাসবহুল বাড়ি “মান্নাত” ছেড়ে আর্থার রোড কারাগারে দিন কাটছে কিং খানের ছেলের।

ভারত সরকারের কোভিড বিধি অনুযায়ী নতুন বন্দিদের প্রথম পাঁচদিন কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। তাই বর্তমানে আর্থার রোড কারাগারের এক নম্বর ব্যারাকে একাই কাটছে আরিয়ানের দিন। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়, কারাগারে বিশেষ কোনো সুবিধা পাচ্ছেন না শাহরুখপুত্র। পাচ্ছেন না পছন্দের কোনো খাবারও। আর দশজন অপরাধীর মতোই কারাগারের ভাত-তরকারি-ডাল জুটছে তার। হিন্দুস্তান টাইমস জানিয়েছে, জেলের এসব খাবার মুখেও নিচ্ছেন না আরিয়ান। জেল কর্মকর্তাদের বারবার অনুরোধ সত্ত্বেও কোনো খাবারই মুখে তুলছের না তিনি।

কারা সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম জানায়, নিজের সঙ্গে ১২ বোতল পানি নিয়ে এসেছিলেন আরিয়ান। তার মধ্যে আর তিন বোতল অবশিষ্ট রয়েছে। খাবারের বদলে কারাগারের ক্যান্টিনের বিস্কুট খেতেই দিন কাটছে তার। এমনকি চারদিন ধরে গোসলও করেননি আরিয়ান।

ভারতীয় দ;ণ্ডবি;ধির নিয়ম অনুযায়ী, অভিযুক্ত বা আসামিরা ২ হাজার ৫০০ রুপি নিয়ে কারাগারে আসতে পারেন। সেই অর্থ জমা দিয়ে কুপন নিয়ে ক্যান্টিন থেকে শুকনো খাবার কিনতে পারেন তারা। আরিয়ানও সেই কুপন ব্যবহার করেই ক্ষুধা মেটাচ্ছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন