‘মাত্র ১০ লাখ রুপির জন্য স্পট ফিক্সিং করব?’

প্রকাশিত: সেপ্টে ২৮, ২০২১ / ১০:৪০অপরাহ্ণ
‘মাত্র ১০ লাখ রুপির জন্য স্পট ফিক্সিং করব?’

২০১৩ সালের আইপিএলএ ম্যাচ ফিক্সিং করে ক্যারিয়ার শেষ হয়ে যা ভারতের পেস তারকা শান্তাকুমারন শ্রীশান্তের। সেই সময় তিনি রাজস্থান রয়্যালসের হয়ে খেলতেন। এরপর অনেক জল গড়িয়েছে। নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেতে আদালতে পর্যন্ত গেছেন শ্রীশান্ত।

অবশেষে গত বছর তার নিষেধাজ্ঞা তুলে নেয় বিসিসিআই। স্থানীয় পর্যায়ে ক্রিকেটও খেলছেন শ্রীশান্ত। কিন্তু তার আর জাতীয় দলে ফেরা হচ্ছে না। এত বছর পর সেই ফিক্সিংয়ের ঘটনা নিয়ে মুখ খুললেন শ্রীশান্ত।

ভারতের এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শ্রীশান্ত বলেন, ‘এই প্রথম কোনো সাক্ষাৎকারে আমি ওই ঘটনার কথা বলছি। একটা ওভারে চৌদ্দর বেশি রান হওয়ার কথা ছিল। কিন্তু আমি ৪ বলে ৫ রান দিয়েছিলাম। আইপিএলে কোনো নো বল, ওয়াইড বল, স্লোয়ার বল করিনি।

পায়ে ১২টি অস্ত্রোপচার হওয়ার পরও ১৩০ কিমি গতিতে বল করেছি। তখন ইরানি কাপ খেলেছিলাম। দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলার চেষ্টা করছিলাম। ক্যারিয়ারের এমন অবস্থায় কেন ওইরকম কাজ (ফিক্সিং) করব? তাও মাত্র ১০ লক্ষ রুপির জন্য।’

ক্রিকেটে ফিরতে দীর্ঘ লড়াই করতে হয়েছে শ্রীশান্তের। মাঝে তিনি তামিল সিনেমাতেও ক্যারিয়ার গড়ার চেষ্টা করেছেন। কিন্তু সফল হননি। এছাড়া বহু মানুষকে সাহায্যও করেছেন শ্রীশান্ত। সেই কথা টেনে এনে একসময়ের তারকা পেসার বলেন, ‘টাকা লেনদেনের সময় কার্ড ব্যবহার করতাম।

আমার কাছে যদি এত ক্যাশ থাকত, তাহলে কার্ড ব্যবহার করছিলাম কেন? অনেক মানুষকে সাহায্য করেছি। তাদের আশীর্বাদ আমাকে ক্রিকেটে ফিরে আসতে সাহায্য করেছে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন