২৩ হাজার ৭০০ টাকায় বিক্রি হলো এই কাতল

প্রকাশিত: সেপ্টে ২৭, ২০২১ / ১০:৩৬অপরাহ্ণ
২৩ হাজার ৭০০ টাকায় বিক্রি হলো এই কাতল

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৭নং ফেরি ঘাটের অদূরে পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে ১৫ কেজি ৮০০ গ্রাম ওজনের বিশাল এক কাতল মাছ। মাছটি বিক্রি হয়েছে ২৩ হাজার ৭০০ টাকায়।

জানা গেছে, সোমবার বেলা ২টার দিকে স্থানীয় জেলে সাগর হালদার পদ্মা নদীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় জাল ফেলেন। জালটি নদীর স্রোতে প্রায় ২ কিলোমিটার ভাটিতে কলাবাগান এলাকায় যাওয়ার পর জালে সজোরে টান লাগে। এ সময় দ্রুত জাল টেনে উপরে তুললে দেখা যায় বিশালাকৃতির কাতলটি ধরা পড়েছে।

মাছটি বিক্রি জন্য স্থানীয় মৎস্য ব্যবসায়ী সম্রাট শাহজাহানকে ফোন দেন জেলে। বেলা সাড়ে ৩টার দিকে শাহজাহান তার নিজস্ব নৌকা নিয়ে গিয়ে জেলের নৌকা থেকে ১ হাজার ৪৫০ টাকা কেজি দরে মাছটি কিনে নিয়ে আসেন। পরে মুঠোফোনে যোগাযোগ করে মাছটি তিনি ১ হাজার ৫০০ টাকা কেজি দরে মোট ২৩ হাজার ৭০০ টাকায় ময়মনসিংহের এক ব্যবসায়ীর কাছে মাছটি বিক্রি করে দেন।

এ বিষয়ে মৎস্য ব্যবসায়ী সম্রাট শাজাহান জানান, পদ্মার বড় মাছের চাহিদা প্রচুর। তাই সামনে পেলেই কিনে নেই। এক্ষেত্রে দাম কোনো ব্যাপার না। বড় বড় ব্যবসায়ী, শিল্পপতি, আমলা, রাজনীতিবিদরা আগে থেকেই আমাদের বলে রাখেন। বড় ধরনের কোনো ভালো মাছ পেলে যেন তাদের জানাই।

গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, পদ্মায় আজকাল নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়েছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুব খুশি। আমরা চেষ্টা করছি এ ধরনের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলে তাদের রক্ষা করা। যেন তারা নদীতে বংশ বিস্তার করে মাছের উৎপাদন বাড়াতে পারে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন