বাইকের জন্য ট্যাসলক আনল ‘ভয়ংকর’ ফগ লাইট

প্রকাশিত: সেপ্টে ২৭, ২০২১ / ০২:০৪অপরাহ্ণ
বাইকের জন্য ট্যাসলক আনল ‘ভয়ংকর’ ফগ লাইট

মোটরযানের নিরাপত্তা নিয়ে কাজ করা দেশীয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ট্যাসলক মোটরসাইকেলের জন্য নতুন ফগ লাইট এনেছে। ট্যাসলাইট নামে ডিভাইসটি বাজারে পাওয়া যাচ্ছে। এর নির্মাতা প্রতিষ্ঠান ট্যাসলক দাবি করছে এটি একটি ‘ভয়ংকর’ ফগ লাইট। ঘুটঘুটে অন্ধকার সড়কেও উজ্জ্বল আলোর নিশ্চয়তা দেয় এটি।

অত্যাধুনিক প্রযুক্তিতে নির্মিত ট্যাসলকের এই ফগ লাইট। বাইকে এটি সংযোজন করতে আলাদা রিলে লাগবে না। অর্থাৎ এটি রিলে লেস ফগ লাইট।

ট্যাসলাইট এক্স ২২ মডেলে ব্র্যান্ডিং করা হচ্ছে ফগ লাইটটিকে। প্রতিটি লাইটের ইনপুট পাওয়ার ২২ ওয়াট। একটি বাইকে দুটি লাইট সংযোজনে হাইওয়েতে রাতের বেলার নিরাপত্তা নিশ্চিত করবে। ফগ লাইটের অপারেটিং ভোল্টেজ ১০-৮০ ভোল্ট। তাই বাইকের ব্যাটারির ওপর আলাদা চাপ পড়বে না।

এর উজ্জ্বলতা ৪০০০ ফ্লাক্স। অপারেটিং টেম্পেরেচার ৪০ সেলসিয়াস থেকে ৮০ ডিগ্রি সেলসিয়াস। কালার টেম্পেরেচার ৬০০০ ক্যালভিন। প্রতিটি বাতিতে আছে একটি ইটিআই এক্সএইচপি৭০-২ চিপ। অ্যালুমিনিয়াম অ্যালয়ের এই ফগলাইট আইপি৬৫ সনদপ্রাপ্ত। অর্থাৎ এটি পানি ও ধূলোরোধী।

সম্পূর্ণ হংকে তৈরি এই লাইট দীর্ঘক্ষণ জ্বললেও গরম হবে না। কেননা এতে অ্যালুমিনিয়াম রেডিওয়েটর ব্যবহৃত হয়েছে। অ্যারো ডায়নামিক শেপ থাকার কারণে চলন্ত অবস্থায় বাতাসে দ্রুত ঠান্ডা হয়। এক জোড়া ট্যাসলাইটের দাম ৪৫০০ টাকা। এতে রয়েছে এক বছরের অফিসিয়াল ওয়্যারেন্টি।

সূত্র : ঢাকাটাইমস

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন