আইপিএলে সর্বোচ্চ উইকেট সংগ্রহের তালিকায় মুস্তাফিজ

প্রকাশিত: সেপ্টে ২৬, ২০২১ / ০১:১৮অপরাহ্ণ
আইপিএলে সর্বোচ্চ উইকেট সংগ্রহের তালিকায় মুস্তাফিজ

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল আজ দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে চমৎকার বোলিং করেছেন মোস্তাফিজুর রহমান। ৪ ওভার বোলিং করে ২২ রানের বিনিময়ে মূল্যবান দুইটি উইকেট লাভ করেছেন মোস্তাফিজুর রহমান। মুস্তাফিজের এই দুর্দান্ত বোলিংয়ে দারুণ প্রশংসা করেছেন তার সতীর্থ ক্রিকেটার চেতন শাখারিয়া।

সেই সাথে মুস্তাফিজুর রহমানের কাছ থেকে সব সময় নতুন কিছু শিখছেন বলে জানিয়েছেন তিনি। প্রথম ইনিংস পর এক সাক্ষাৎকারে মোস্তাফিজুর রহমানকে নিয়ে শাখারিয়া বলেন, “ও আমাদের সব সময়ই শেখাতে থাকে।

ও একজন অনেক ভালো মানুষ। ও ওর পরিকল্পনায় খুবই বিশ্বাস করে। ও জানে কখন কোন ব্যাটসম্যানকে কোন ধরনের বল করতে হবে। ও সব সময় আমাদেরকে সাহায্য করে”।

টসে জিতে বোলিং করতে নেমে প্রথম ওভারেই মুস্তাফিজকে বোলিংয়ে আনেন অধিনায়ক সঞ্জু স্যামসাং। প্রথম ওভারে উইকেটের দেখা না পেলেও ব্যক্তিগত দ্বিতীয় ওভারেই উইকেট তুলে নেন মোস্তাফিজ।

ইনিংসের ১২ তম ওভারে নিজের দ্বিতীয় ওভার বোলিং করতে আসেন মোস্তাফিজুর রহমান। ওই ওভারের চতুর্থ বলে ২৪ রান করা রিশাব পান্ত প্যাভিলিয়নে ফেরেন মুস্তাফিজ।

ব্যাটিংয়ে নেমে রাজস্থানের বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন শিমরন হেটমায়ার। তবে তাকে ফেরাতে বোলিংয়ে মোস্তাফিজুর রহমানকে আনেন অধিনায়ক সঞ্জু স্যামসাং।

আর অধিনায়কের আস্থার প্রতিদান দিয়েছেন তিনি। ১৬ বলে ২৮ রান করা হেটমায়ারকে প্যাভিলিয়নে ফেরান মুস্তাফিজ। আর এই ২ উইকেট নিয়ে আইপিএলের এবারের আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রহের তালিকায় সেরা পাঁচে প্রবেশ করেছেন মুস্তাফিজুর রহমান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন