পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ বাতিলের পরেও বিরিয়ানির বিল ৩১ লাখ!

প্রকাশিত: সেপ্টে ২৪, ২০২১ / ১১:১৭পূর্বাহ্ণ
পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ বাতিলের পরেও বিরিয়ানির বিল ৩১ লাখ!

নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পাকিস্তান সফর অসমাপ্ত রেখেই দেশে ফিরে গেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এতে মুখ পুড়েছে পাকিস্তান সরকার ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ না হলেও, ক্রিকেটারদের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীরা আট দিনে ৩১ লক্ষ টাকার বিরিয়ানি খেয়েছেন।

সিরিজ না হওয়ায় এমনিতেই বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়েছে পিসিবি। এর মধ্যে পুলিশকর্মীদের বিরিয়ানি খাওয়া বাবদ এত টাকা খরচ হওয়ায় পিসিবির আর্থিক বোঝা বেড়েছে।

ইন্ডিয়া ডটকমের প্রতিবেদন অনুযায়ী, ওয়ানডে সিরিজের জন্য রাওয়ালপিন্ডিতে ৫০০ জনের বেশি নিরাপত্তাকর্মী মোতায়ন করেছিল পাকিস্তান। তাদের প্রত্যেককে দুই বেলা করে বিরিয়ানি পরিবেশন করা হতো। মোট আট দিন দুই বেলা করে বিরিয়ানি দেওয়া হয়। সিরিজ বাদ হয়ে গেলে সে বিরিয়ানির বিল আসে ভারতীয় মুদ্রায় ২৭ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় ৩১ লাখ টাকার বেশি)। এমন আরও অনেক কিছুর বিলই মেটাতে হচ্ছে পিসিবিকে।

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়েছিল নিউজিল্যান্ড। ঘরের মাঠে অতিথিকে আতিথ্য দিতে মুখিয়ে ছিল বাবর আজমরা। কিন্তু শেষ পর্যন্ত ভেস্তে যায় সব আয়োজন। শুক্রবার প্রথম ওয়ানডে শুরুর কয়েক মিনিট আগে সফর বাতিল করে নিউজিল্যান্ড। কিউইদের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই ঘটনার বদলা নিতে ক্রিকেটারদের প্রতি আহ্বান জানিয়েছেন পাকিস্তান ক্রিকেটের সদ্য সভাপতি রমিজ রাজা। আসন্ন বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করে সবাইকে দেখিয়ে দিতে বললেন তিনি। ​ক্রিকেটারদের প্রতি রমিজ রাজার বার্তা, ‘বিশ্বমানের দল হও, তাহলে সবাই তোমাদের সঙ্গে খেলতে লাইন ধরবে।’

এক ভিডিও বার্তায় রমিজ রাজা বলেছেন, ‘তোমাদের হতাশা ও ক্ষোভ দূর করতে হবে পারফরম্যান্সের মধ্য দিয়ে। যখন তোমরা বিশ্বমানের দল হবে, তখন সবাই তোমাদের সঙ্গে খেলার জন্য লাইন দেবে। তাই, এ ঘটনা থেকে আমরা শিক্ষা নিতে চাই। এগিয়ে যেতে হবে এবং শক্ত থাকতে হবে। হতাশ হওয়ার প্রয়োজন নেই। আমাদের পক্ষে যা যা করা সম্ভব, আমরা করব এবং শিগগিরই তোমরা সুখবর ও ভালো ফল পাবে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন